shono
Advertisement

‘অধর্মের আগুন যারা জ্বালাবে তাদের নিস্তার নেই’, হাওড়া কাণ্ডে কড়া বিবৃতি রাজ্যপালের

অশান্তির খোঁজখবর নিতে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা রাজ্যপালের।
Posted: 08:16 PM Mar 31, 2023Updated: 08:33 PM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাওড়ার অশান্তি নিয়ে অমিত শাহের সঙ্গে ফোনে কথার পরই কড়া বিবৃতি রাজ্যপালের। দুষ্কৃতীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবিতে সরব সি ভি আনন্দ বোস। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে খোঁজখবর নিতে মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে বলেও বিবৃতিতে উল্লেখ করেন রাজ্যপাল। ঘটনার তদন্তে বিশেষ সেলও গঠন করেছেন তিনি।

Advertisement

রাজ্যপাল তাঁর বিবৃতিতে উল্লেখ করেন, “ধর্মরক্ষায় লঙ্কা পুড়িয়েছিলেন হনুমান। অধর্মের আগুন যারা জ্বালাবে তাদের নিস্তার নেই। মানুষকে বোকা বানাতে পারবে ভেবে যারা হিংসার আশ্রয় নেয় তাড়াতাড়ি বুঝতে পারবে তারা মুর্খের স্বর্গে বাস করছে। রামনবমীর দিন জনগণের সম্পত্তিতে আগুন লাগানো প্ররোচনামূলক।” দুষ্কৃতীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবিও জানান তিনি। হাওড়া কাণ্ডের তদন্তে বিশেষ সেল গঠন করেছেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলার পরই যে হাওড়া কাণ্ডে তদন্তে বিশেষ সেল গঠন করেছেন, সেকথাও বিবৃতি উল্লেখ করেন রাজ্যপাল।

[আরও পড়ুন: হাওড়ার পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন অমিত শাহ, রাজ্যপাল এবং রাজ্য বিজেপি সভাপতিকে ফোন]

শুক্রবার বিকেলে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের পর রাজ্যপালকে ফোন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সূত্রের খবর, বেশ কিছুক্ষণ কথা হয় দু’জনের। হাওড়া অশান্তি নিয়ে বিস্তারিত তথ্য রাজ্যপালের কাছে জানতে চান অমিত শাহ। এরপর স্বরাষ্ট্রসচিব রাজভবনে যান। রাজ্যপালের সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রাজ্যপালের ফোনে কথা হয়। তারপরই কড়া বিবৃতি দেন রাজ্যপাল। এদিকে, এখনও থমথমে হাওড়ার শিবপুরের বিস্তীর্ণ এলাকা। এখনও পর্যন্ত অশান্তির ঘটনায় মোট ৩৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: পর্ন তারকার মুখ বন্ধ রাখতে ঘুষ! প্রথম প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট হিসেবে আদালতে অভিযুক্ত ট্রাম্প]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement