shono
Advertisement

Primary TET 2022: বিয়ের পরদিনই পরীক্ষাকেন্দ্রে বধূ, দুধের শিশু কোলে হাজির মা-ও

প্রাথমিক TET'এর টুকরো ছবি।
Posted: 12:40 PM Dec 11, 2022Updated: 02:54 PM Dec 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৬ বছর পর প্রাথমিক টেট (Primary TET 2022) হচ্ছে রাজ্যে। স্বাভাবিকভাবেই পরীক্ষা ঘিরে উদ্দীপনা তুঙ্গে। কোনওভাবেই এই সুযোগ নষ্ট করতে চান না চাকরিপ্রার্থীরা। তাই হাতে বিয়ের মেহেন্দির রঙ ফিকে হওয়ার আগেই কলকাতার পরীক্ষাকেন্দ্রে হাজির নববধূ। তাঁর সঙ্গী হয়েছেন সদ্য বিয়ে করা বর। রবিবার এমনই ছবি চোখে পড়ল যাদবপুর বিদ্যাপীঠের বাইরে।

Advertisement

শনিবারই চন্দননগরের সুপ্রতীক রক্ষিতের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন বেহালার দেবলীনা রক্ষিত। বিয়ের ঠিক পরদিনই প্রাথমিক টেট। তাই সময় নষ্ট না করে রবিবার সকাল সাড়ে পাঁচটায় চন্দননগর থেকে রওনা দিয়েছিলেন সুপ্রতীক ও দেবলীনা। সকাল সাড়ে সাতটার মধ্যে যাদবপুরের নিদির্ষ্ট পরীক্ষাকেন্দ্রে পৌঁছে যান। নির্দিষ্ট সময় পরীক্ষা দিতে ঢুকে যান দেবলীনা। পরীক্ষাকেন্দ্রের বাইরে সদ্য বিয়ে করা বউয়ের ব্যাগ নিয়ে অপেক্ষায় থাকেন সরকারি চাকুরে সুপ্রতীক।

[আরও পড়ুন: রাজ্যের একাধিক পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে সমস্যায় TET পরীক্ষার্থীরা, প্রবেশের সময় বাড়াল পর্ষদ]

পরীক্ষা কেন্দ্রের বাইরে চোখে পড়ল এরকম একাধিক টুকরো টুকরো ছবি। যেমন এক মাসের সন্তানকে পরীক্ষাকেন্দ্রের বাইরে মাসির কাছে রেখে যাদবপুর বিদ্যাপীঠে পরীক্ষা দিতে ঢুকেছেন এক মহিলা। তাঁর কোলের শিশুকে সামলাতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে অন্য়ান্য অভিভাবকরাও।

ছবি: অরিজিৎ সাহা।

এমন ছবির পাশাপাশি কোথাও কোথাও অন্য চিত্রও ধরা পড়েছে। যেমন কলেজ স্ট্রিটের  হিন্দু-হেয়ার স্কুলের বাইরে ব্য়াগ রাখা নিয়ে সমস্যায় পড়েন পরীক্ষার্থীরা। স্কুলের মূল ফটকের ভিতরে ব্যাগ নিয়ে ঢুকতে দেয়নি কর্তৃপক্ষ। ফলে মোবাইল-সহ ব্য়াগ রাস্তায় ফুটপাথের উপর রেখে পরীক্ষা দিতে ঢুকতে হয় পরীক্ষার্থীদের। এনিয়ে বাদানুবাদে জড়িয়েছিলেন পরীক্ষার্থী ও স্কুল কর্তৃপক্ষ। 

দুর্গাপুরে আবার গর্ভমেন্ট কলেজের সামনে এর টেট পরীক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। আশিস প্রামানিক অণ্ডালের বাসিন্দা। অসুস্থ অবস্থায় দীর্ঘক্ষণ গেটের সামনে অসুস্থ অবস্থায় থাকলেও দেখা মেলেনি মেডিক্যাল টিমের।

ছবি: উদয়ন গুহরায়।

প্রায় ৬ বছর পর রাজ্যে ফের প্রাথমিক টেট হচ্ছে। নিরাপত্তার ঘেরাটোপে নেওয়া হচ্ছে পরীক্ষা। যাতে কোনও বিঘ্ন না ঘটে, সে কারণে সতর্ক পর্ষদ। তা সত্ত্বেও পরীক্ষা বানচালের চেষ্টা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি গৌতম পাল। 

[আরও পড়ুন: রাজ্যের একাধিক পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে সমস্যায় TET পরীক্ষার্থীরা, প্রবেশের সময় বাড়াল পর্ষদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement