shono
Advertisement

জামিনের আবেদন খারিজ, ফের ১৪ দিন জেল হেফাজতে থাকতে হবে কুন্তল-তাপসদের

২৩ মার্চ পর্যন্ত জেল হেফাজতে থাকতে হবে তিনজনকে।
Posted: 04:26 PM Mar 09, 2023Updated: 04:48 PM Mar 09, 2023

অর্ণব আইচ: শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়োগ মামলায় ফের জামিনের আবেদন খারিজ হয়ে গেল হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ (Kuntal Ghosh)-সহ তিনজনের। বৃহস্পতিবার আলিপুর আদালতের বিচারক তিনজনকেই ফের ১৪ দিনের জন্য জেল হেফাজতে রাখার নির্দেশ দিলেন। ২৩ মার্চ পর্যন্ত জেল হেফাজতে (JC) থাকতে হবে কুন্তল ঘোষ, তাপস মণ্ডল, নীলাদ্রি ঘোষকে।

Advertisement

টেট, এসএসসি মামলার তদন্ত যত এগোচ্ছে, ততই জট খুলছে এবং একাধিক নতুন নতুন তথ্য হাতে পাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের ঘনিষ্ঠতার প্রমাণ মেলায় তাঁকে গ্রেপ্তার করে ইডি। তাঁর সঙ্গে আর্থিক আদানপ্রদানের অভিযোগে আরও দুই এজেন্ট – নীলাদ্রি ঘোষ ও তাপস মণ্ডলকেও গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার তাঁদের তিনজনকেই আলিপুর আদালতে পেশ করা হয়। জামিনের আবেদন করেন তাঁরা। কিন্তু বিরোধিতা করেন কেন্দ্রীয় তদন্তকারীরা।

[আরও পড়ুন: ‘লিখতে পারি না স্যর’, ইডি হেফাজতে স্বীকারোক্তি অনুব্রতর, বয়ান লেখাতে গিয়ে ‘বিপাকে’ অফিসাররা]

এদিন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা সওয়াল করেন, তাপস-কুন্তল-নীলাদ্রিরা সকলেই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে জড়িত। এঁরা সকলেই টাকা নিয়েছেন। বৃহত্তর ষড়যন্ত্র হয়েছে। তাই তাঁদের আরও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এই যুক্তি দিয়ে তদন্তকারীরা তিনজনের জামিনের বিরোধিতা করেন। দু’পক্ষের সওয়াল-জবাব শেষে বিচারক তিনজনের জামিন খারিজ করে দেন। ১৪ দিনের জন্য় তাঁদের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। পরবর্তী শুনানি ২৩ মার্চ। 

[আরও পড়ুন: ভুরি ভুরি অভিযোগ, মেডিক্যাল কাউন্সিলের শুনানিতে সুতোয় ঝুলছে ৬২ চিকিৎসকের ভবিষ‌্যৎ]

প্রসঙ্গত, কুন্তলকে জেরা করে একাধিক ব্যক্তির নাম উঠে এসেছে।  এদিন তাঁরই সূত্র ধরে টলিউড অভিনেতা বনি সেনগুপ্তকে ইডি ইতিমধ্যেই জেরা করেছে। আর্থিক আদানপ্রদান হয়েছিল উভয়ের মধ্যে। ইডির কাছে সে কথা স্বীকারও করে নিয়েছেন বনি। ফলে জল আরও বহুদূর গড়াচ্ছে, তা বলাই বাহুল্য। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement