shono
Advertisement

জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ডে মৃত অন্তত ২৪, অন্তর্ঘাতে ধৃত আততায়ী

স্টুডিওর আশেপাশে গ্যাসোলিন জ্বালিয়ে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ৷ The post জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ডে মৃত অন্তত ২৪, অন্তর্ঘাতে ধৃত আততায়ী appeared first on Sangbad Pratidin.
Posted: 03:16 PM Jul 18, 2019Updated: 03:16 PM Jul 18, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাপানের একটি অ্যানিমেশন স্টুডিওতে গ্যাসোলিন জ্বালিয়ে আগুন ধরিয়ে দিল এক ব্যক্তি। এর জেরে এখনও পর্যন্ত ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম হয়েছেন আরও ৩৮ জন। দুর্ঘটনাটি ঘটেছে জাপানের কিয়োটো শহরের  অ্যানিমেশন কোম্পানির স্টুডিওতে। খবর পেয়েই ঘটনাস্থলে দমকলের ৪৮টি ইঞ্জিন পাঠানো হয়। পাশাপাশি ওই স্টুডিও থেকে ৩৮ জনকে উদ্ধার করেন উদ্ধারকারী দলের সদস্যরা। তাঁদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। এদিকে,  স্টুডিওতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগে ৪১ বছরের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে জেরা করে সবটা জানতে চাইছেন তদন্তকারীরা।

Advertisement

[আরও পড়ুন- উলটপুরাণ! কুলভূষণ মামলায় জয়ের দাবি করল পাকিস্তান]

কিয়োটো পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে দশটা নাগাদ ওই স্টুডিওর ভিতরে একটি বিস্ফোরণের শব্দ শুনতে পান এলাকার বাসিন্দারা। এরপরই দাউদাউ করে জ্বলে ওঠে আগুন। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, এক ব্যক্তি স্টুডিওর চারিদিকে গ্যাসোলিন ছড়িয়ে আগুন ধরিয়ে দেয়। এর ফলেই এই ঘটনা ঘটেছে। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে জেরা করা হচ্ছে। পাশাপাশি এই ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান উদ্ধারকারী দল ও দমকলের বিভাগের কর্মীরা। তাঁদের অক্লান্ত চেষ্টায় দীর্ঘক্ষণ বাদে নিয়ন্ত্রণে আসে আগুন।

কিয়োটো দমকল বিভাগের এক আধিকারিক জানান, মর্মান্তিক এই ঘটনায় ২৪ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও ৩৮ জন। এঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

[আরও পড়ুন-ফাঁসি দেওয়া যাবে না কুলভূষণকে, আন্তর্জাতিক বিচার দিবসে মুখ পুড়ল পাকিস্তানের]

জাপানের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ১৯৮১ সালে কিয়োটো অ্যানিমেশন কোম্পানি তৈরি করা হয়। এরপর কিয়োটো স্টেশন থেকে কয়েক কিলোমিটার দক্ষিণে তৈরি হয় এই অ্যানিমেশন স্টুডিওটি। বর্তমানে ‘সাউন্ড! ইফোনিয়াম’ নামে একটি সিরিজ তৈরি করা হচ্ছিল সেখানে। কিন্তু, তার মাঝেই এভাবে স্টুডিওতে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

The post জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ডে মৃত অন্তত ২৪, অন্তর্ঘাতে ধৃত আততায়ী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement