shono
Advertisement

লখিমপুর কাণ্ডে পুলিশের চার্জশিটে মূল অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলেই, অস্বস্তি বাড়ল বিজেপির

কেন্দ্রীয় মন্ত্রীর শ্যালক বীরেন্দ্র শুক্লাও ঘটনায় অভিযুক্ত।
Posted: 02:05 PM Jan 03, 2022Updated: 07:56 PM Jan 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লখিমপুর কাণ্ডে (Lakhimpur Kheri) পুলিশের চার্জশিটে মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির (Ajay Mishra) ছেলে আশিস মিশ্র (Ashish Mishra)। এদিন পুলিশের তরফে পাঁচ হাজার পৃষ্ঠার চার্জশিট জমা দেওয়া হয় আদালতে। ওই চার্জশিটে ১৪ জনকে দোষী সাব্যস্ত করা হয়েছে। তবে অন্যতম অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে হওয়ায় গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়ল বলেই মনে করা হচ্ছে।

Advertisement

গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে কৃষকদের বিক্ষোভ চলাকালীন গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় চার কৃষকের।মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান প্রতিবাদীরা।চলে গণপিটুনিও। সেই হিংসাত্মক পরিস্থিতির মাঝে পড়ে প্রাণ হারান আরও ৪ জন। এই ঘটনার মূল অভিযুক্ত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র মনু। তাঁকে গ্রেপ্তারও করা হয় সেই সময়।

[আরও পড়ুন: ছেলের অপরাধে বাবাকে শাস্তি নয়, লখিমপুর কাণ্ডে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের পাশে বিজেপি]

প্রসঙ্গত, বিশেষ তদন্তকারী দল তথা সিটের রিপোর্টে আগেই দাবি করা হয়েছিল, লখিমপুরে কৃষক মৃত্যুর মর্মান্তিক ঘটনা পূর্বপরিকল্পিত।পরে তাদের তরফে আদালতে আবেদন করা হয়, অভিযুক্তদের বিরুদ্ধে ‘খুনের চেষ্টা’র ধারা যুক্ত করার অনুমতি দেওয়া হোক।তাদের আবেদনে সাড়াও দেয় আদালত। ফলে অভিযুক্ত ১৩ জনের বিরুদ্ধে ওই ধারাও যুক্ত হয়। গোটা ঘটনায় তখনই মুখ পোড়ে শাসক দলের। এবার সিটের পাঁচ হাজার পৃষ্ঠার চার্জশিটেও খুব বেশি হেরফের হল না। কৃষক হত্যার ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্রকেই প্রধান অভিযুক্ত বলা হয়েছে।

[আরও পড়ুন: লখিমপুর কাণ্ডে জেলবন্দি ছেলেকে নিয়ে প্রশ্ন, মেজাজ হারিয়ে সাংবাদিককে গালিগালাজ কেন্দ্রীয় মন্ত্রীর়]

চার্জশিটে অজয় মিশ্র-সহ মোট অভিযুক্তের সংখ্যা ১৪ জন। সাক্ষীর সংখ্যা ২০৮ জন। পুলিশের দাবি, ছেলে অজয় ছাড়াও কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর এক আত্মীয়ও ঘটনায় অভিযুক্ত। তিনি সম্পর্কে কেন্দ্রীয় মন্ত্রীর শ্যালক। নাম বীরেন্দ্র শুক্লা। ঘটনাস্থল থেকে বীরেন্দ্রর গাড়িটি বাজেয়াপ্ত করেছিল পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement