shono
Advertisement

আমেঠিতে মনোনয়নের সময় রাহুলের মাথায় লেজার রশ্মি, রাজনাথকে চিঠি কংগ্রেসের

ঠাকুমা ইন্দিরা ও বাবা রাজীবের মতো রাহুল গান্ধীর উপরও হামলার আশঙ্কা কংগ্রেসের। The post আমেঠিতে মনোনয়নের সময় রাহুলের মাথায় লেজার রশ্মি, রাজনাথকে চিঠি কংগ্রেসের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:04 PM Apr 11, 2019Updated: 11:23 AM May 20, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের আমেঠিতে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মাথা লক্ষ্য করে সাতবার সবুজ লেজার মারা হয়েছে। এর জেরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-কে চিঠি পাঠিয়ে রাহুলের নিরাপত্তায় গাফিলতির অভিযোগ তুলল কংগ্রেস। তাদের অভিযোগ, রাহুলের মাথায় স্নাইপার রাইফেলের লেজার লাইট ফেলা হয়েছে। বিষয়টি নিয়ে উপযুক্ত তদন্ত হোক। যদিও ওই চিঠি পাওয়া পর স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়, ওটি একটি সাধারণ লাইট ছিল।

Advertisement

[আরও পড়ুন-নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে উত্তাপেও শান্তির ভোট অসমে]

বুধবার আমেঠিতে রাহুলের মনোনয়নের পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল, জয়রাম রমেশ ও রণদীপ সুরজেওয়ালার তরফে একটি চিঠি পাঠানো হয়। তাতে উল্লেখ করা হয়, বুধবার রাহুল যখন সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন তখন তাঁর মাথায় সাতবার লেজার লাইট মারা হয়। কংগ্রেসের অনুমান, ওটা স্নাইপার রাইফেলের। এই ধরনের ঘটনায় রাহুলের জীবনহানির আশঙ্কা থাকলেও নিরাপত্তা রক্ষীরা কোনও ব্যবস্থা নেয়নি। যা ওই চিঠির সঙ্গে জমা দেওয়া ভিডিওটিতেও দেখা যাচ্ছে, ৪৮ বছর বয়সী দলীয় প্রধানের মাথার ডানপাশে কপালে একটি সবুজ আলো তাক করে রয়েছে। মোট সাতবার তাঁর মাথায় ওই আলো পড়তে দেখা যায়। ফুটেজটি পরীক্ষা করার পর, চারজন নিরাপত্তা কর্মী-সহ বিভিন্ন বিশেষজ্ঞ সন্দেহ করছেন ওই লেজার কোনও স্নাইপার বন্দুকের হতে পারে।

[আরও পড়ুন-ভোটার তালিকা থেকে নাম উধাও দাদরির মহম্মদ আখলাকের পরিবারের]

কংগ্রেসের চিঠির জবাবে স্বরাষ্ট্রমন্ত্রকের এক মুখপাত্র জানিয়েছেন, ওই ভিডিও ক্লিপিংয়ে যে সবুজ আলো দেখা যাচ্ছে তা এআইসিসি-র ফটোগ্রাফারের ব্যবহৃত মোবাইল ফোনেরও হতে পারে। যদিও কংগ্রেস দলের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করে বলা হয়েছে, ঠাকুমা ইন্দিরা গান্ধী ও বাবা রাজীব গান্ধী মতো রাহুল গান্ধীর উপরেও হামলা হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে দেখে তাঁরা প্রচণ্ড চিন্তিত। সরকারের উচিত বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা।

The post আমেঠিতে মনোনয়নের সময় রাহুলের মাথায় লেজার রশ্মি, রাজনাথকে চিঠি কংগ্রেসের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement