shono
Advertisement

‘বামপন্থীরা ভোট দিয়েছিলেন বলেই নন্দীগ্রামে জিতেছি’, রাম-বাম আঁতাঁত ‘স্বীকার’শুভেন্দুর

বিজেপির কারও সাহায্যের প্রয়োজন হয় না, শুভেন্দুর উলটো সুর দিলীপের গলায়।
Posted: 04:39 PM Jan 07, 2023Updated: 05:13 PM Jan 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বাম বন্দনা’ করতে গিয়ে বামেদের সঙ্গে আঁতাঁতের কথা কার্যত স্বীকার করে নিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। মেনে নিলেন, বামপন্থীরা ভোট না দিলে নন্দীগ্রামে তিনি জিততে পারতেন না। তৃণমূল বলছে, বিরোধী দলনেতার কথাতেই প্রমাণিত নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীকে হারাতে অশুভ আঁতাঁত তৈরি হয়েছিল।
বিধানসভা নির্বাচনের (Assembly Election) ফলাফল বলছে, নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কাছে সামান্য কিছু ভোটে পরাজিত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও সেই ফলাফল নিয়ে বিতর্ক আছে। শুভেন্দুর বিরুদ্ধে গণনায় বেনিয়মের অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছে তৃণমূল কংগ্রেস। সেই মামলা এখনও বিচারাধীন। এর মধ্যেই বাম-রামের এই অশুভ আঁতাঁত নিয়ে কার্যত বিস্ফোরক স্বীকারোক্তি করলেন বিরোধী দলনেতা। তাঁর মুখে বামেদের ভূয়সী প্রশংসাও শোনা গেল।

Advertisement

[আরও পড়ুন: অনলাইনে বিরিয়ানি অর্ডার করে খাওয়ার পর মৃত্যু তরুণীর! তদন্তের নির্দেশ দিলেন মন্ত্রী]

যে নন্দীগ্রামকে (Nandigram) বাম বিরোধী আন্দোলনের পীঠস্থান হিসাবে ধরা হয়, শনিবার শহিদ দিবসে সেই নন্দীগ্রামে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারী বলেন, ‘এদের (পড়ুন তৃণমূলের) থেকে অনেক বেশি শক্তিশালী ছিল বামফ্রন্ট। এদের থেকে অনেক বড় সংগঠন ছিল সিপিএমের (CPIM)। ৩৪ বছর ক্ষমতায় ছিল। কিন্তু সব বামপন্থী খারাপ নন।’ শুভেন্দুর স্বীকারোক্তি, “অনেক বামপন্থীই আমাদের সঙ্গে এসেছেন। নন্দীগ্রামে একটা বড় অংশ যাঁরা হিন্দু, তাঁরা ভোট দিয়েছেন বলে আমি জিতেছি। আমি তা অকপটে স্বীকার করি।’

[আরও পড়ুন: বিমানে সহযাত্রীর গায়ে প্রস্রাবের অভিযোগে অবশেষে গ্রেপ্তার মুম্বইয়ের যুবক]

তৃণমূল (TMC) বলছে, যে রাম-বাম জোটের কথা সেই ২০১৯ লোকসভা ভোটের আগে থেকে তাঁরা বলে আসছিল, সেটাই বিরোধী দলনেতা মেনে নিলেন। বামেরাও তীব্র প্রতিক্রিয়া দিয়েছে শুভেন্দুর মন্তব্যে। বাম নেতাদের বক্তব্য, ‘বামেদের ভোট ভুল বুঝিয়ে ওরা কাছে টানতে চাইছে। এখন বিজেপির (BJP) হাওয়া খুব খারাপ, তাই চেষ্টা করছে, যাতে আরও ভোট বাড়ানো যায়।” বিজেপির অন্দরেও শুভেন্দুর কথার উলটোসুর শোনা গিয়েছে। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলে দিচ্ছেন,”বিজেপির কারও সাহায্যের প্রয়োজন হয় না। বিজেপি একাই নির্বাচন জিততে পারে। ওটা তৃণমূলের সংস্কৃতি।” বস্তুত ঘুরিয়ে বিরোধী দলনেতাকে কটাক্ষ করে দিয়েছেন তাঁর দলেরই নেতা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার