shono
Advertisement

ইংল্যান্ড ম্যাচ দেখতে ইডেনে আসছেন কিংবদন্তি রক শিল্পী মিক জ্যাগার

রক-সঙ্গীতের অন্যাতম মুখকে দেখা যাবে ইডেনের বক্সে।
Posted: 02:18 PM Nov 09, 2023Updated: 04:28 PM Nov 09, 2023

আলাপন সাহা: তিনি রক-সঙ্গীতের অন‌্যতম মুখ। বিখ‌্যাত রক ব‌্যান্ড রোলিং স্টোনসের প্রতিষ্ঠাতা। এমনকী আশি বছরেও এই ব‌্যান্ডের মুখ তিনিই। তিনি স‌্যর মাইকেল ফিলিপ জ‌্যাগার। যাঁকে গোটা বিশ্ব চেনে মিক জ‌্যাগার নামে। গানের সঙ্গে সঙ্গে সুরকারও। অভিনয় করেছেন। একইসঙ্গে চলচিত্র নির্মাতাও। নাইট উপাধি পেয়েছেন। এসব হয়তো সবাই জানেন। কিন্তু তাঁর ক্রিকেট-প্রেমের কথা, সেটা আর ক’জন জানেন?

Advertisement

শুধু ক্রিকেট বলছি কেন, ফুটবলের প্রতিও একইরকম প্রেম তাঁর। কিছুদিন আগে বার্সেলোনার ম‌্যাচ দেখেছেন। বিশ্বকাপে হ‌্যারি কেনদের স্টেডিয়ামে বসে সমর্থন করেছেন। অ‌্যাসেজ দেখেছেন। কয়েক মাস আগে ওভালে ভারত বনাম অস্ট্রেলিয়ার বিশ্ব টেস্ট চ‌্যাম্পিয়নশিপ ফাইনালও দেখতে গিয়েছিলেন। সঙ্গীতের পাশাপাশি খেলাধুলার একনিষ্ঠ উপাসক। সেই টানেই এবার উড়ে আসছেন ভারতে। আরও ভাল করে বললে কলকাতায়। মিক জ‌্যাগারকে (Mick Jagger) দেখা যাবে ইডেনের বক্সে।

[আরও পড়ুন: মামাকে ‘খুন’ করেছে অধিকারী পরিবার! বিস্ফোরক দাবি শুভেন্দুর ভাইয়ের]

শনিবার ইডেনে (Eden Gardens) বিশ্বকাপের (World Cup 2023) ম‌্যাচে নামতে চলছে ইংল‌্যান্ড আর পাকিস্তান। সেই ম‌্যাচ দেখতে কলকাতায় আসছেন এই বিখ‌্যাত রক শিল্পী। যদিও এবার বিশ্বকাপে ইংল‌্যান্ডের পারফরম‌্যান্স খুব খারাপ। গতবারের বিশ্বজয়ীদের এবারও সম্ভাব‌্য চ‌্যাম্পিয়নের তালিকায় রাখা হচ্ছিল। কিন্তু তারাই এখন লিগ টেবিলের সাত নম্বরে। সেমিফাইনালের আশা আগেই শেষ হয়েছে। পরের চ‌্যাম্পিয়ন্স ট্রফিতে যোগ‌্যতা অর্জন নিয়ে প্রশ্নচিহ্ন উঠে গিয়েছে। শোনা গেল, জ‌্যাগারের আশা, শনিবার ইডেনে বসে তিনি তাঁর দেশের জয়ের সাক্ষী থাকতে পারবেন।

অবশ‌্য শুধু একটা ম‌্যাচ নয়। ইডেনে আরও একটা ম‌্যাচ দেখার কথা তাঁর। বিশ্বকাপ সেমিফাইনাল। এখন যা পরিস্থিতি, তাতে ইডেনে ভারত বনাম পাকিস্তানের সেমিফাইনাল হওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। যদিও সে’সব অনেক অঙ্কের উপর দাঁড়িয়ে। তবে শেষমেশ যদি সেটা হয়, তাহলে জ‌্যাগার যে তাঁর জীবনের অন‌্যতম সেরা ক্রিকেট ম‌্যাচটা স্টেডিয়ামে বসে দেখবেন, তা বলাই যায়।

[আরও পড়ুন: রাজ্যের মেডিক্যাল কলেজ থেকে ‘দেহ পাচার’! বেআইনি কঙ্কাল কারবারের যোগ?]

ভারতীয় দল এবং বাংলার প্রাক্তন ক্রিকেটার দিলীপ দোশির পরিচিত জ‌্যাগার। শনিবার তাঁর সঙ্গেই ইডেনে আসবেন আসবেন জ‌্যাগার। দিলীপ দোশি এদিন ইডেনে এসেছিলেন। সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ‌্যায়ের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন। নতুনরূপে সজ্জিত ইডেন তিনি ঘুরেও দেখলেন। জ‌্যাগারের জন‌্য বিশেষ বন্দোবস্তও করা হচ্ছে সিএবির পক্ষ থেকে। এর আগেও বিশ্বকাপে বহু সেলেব্রিটির উপস্থিতি দেখেছে ইডেন। সেই তালিকায় নতুন একটা পালক জুড়তে চলেছে শনিবার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement