সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময় বের করে শপিংয়ে যাওয়া এখন অতীত। কারণ, কাজের ফাঁকে বা মাঝরাত, যে কোনও মুহূর্তে এক ক্লিকেই অর্ডার করা যায় পছন্দের পোশাক থেকে শুরু করে যাবতীয় সামগ্রী। হাতে পেয়ে তা মনপসন্দ না হলে সহজে রির্টানের সুযোগও রয়েছে। এছাড়াও রয়েছে ক্যানসেলের সুযোগ। অর্ডার করার পর মুড চেঞ্জ হলে এক ক্লিকেই বাতিল করা যায় অর্ডার। তার জন্য গুনতে হয় না কোনও টাকা। এবার সেই ক্যানসেলেশান পলিসিতেই বদল আনছে ফ্লিপকার্ট ও Myntra।
ভাবছেন তো ব্যাপারটা ঠিক কী? জানা গিয়েছে, এবার ক্যানসেলেশান চার্জ নেওয়ার ভাবনাচিন্তা করছে ফ্লিপকার্ট ও Myntra। অর্থাৎ এবার অর্ডার করার পর কোনও সামগ্রী ক্যানসেল করতে হবে তার জন্য দিতে হবে চার্জ। নিশ্চয়ই ভাবছেন, ক্যানসেলে গুনতে হবে কত টাকা? জানা গিয়েছে, যে প্রোডাক্টটি ক্যানসেল করা হবে তার দাম হিসেবে দিতে হবে চার্জ।
কিন্তু কেন এই সিদ্ধান্ত? জানা গিয়েছে, অনেকেই অকারণেই জিনিস অর্ডার করেন। পরবর্তীতে ক্যানসেলও করেন। এতে সেলারদের ক্ষতির মুখে পড়তে হয়। সেই সমস্যা সমাধানেই মূলত ক্যানসেলেশান চার্জ নেওয়ার চিন্তাভাবনা শুরু করেছে সংস্থা। এর ফলে পরবর্তীতে যে কেউ কোনও সামগ্রী অর্ডার করার আগে ভালো করে ভেবে সিদ্ধান্ত নিয়ে তবেই অর্ডার করবেন বলে আশাবাদী সংস্থা।