shono
Advertisement

বহু বছর পর নতুন করে বাড়ি সাজাচ্ছেন? এই ভুলগুলি ভুলেও করবেন না

টাকা একটু বেশি খরচ হলেও বিশেষজ্ঞের সাহায্য নিন।
Posted: 05:41 PM May 13, 2023Updated: 05:41 PM May 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ি কি আর বারবার সাজিয়ে তোলা সম্ভব? তাই তো বহু বছর পরেই তা করা হয়। মনের মতো করে বাড়ি সাজিয়ে নেওয়া তো আর মুখের কথা নয়। সামান্য ভুল হয়ে গেলেই সারাজীবনের জন্য মন খুঁতখুঁত। তাই বাড়ি নতুন করে সাজানোর সময় এই ভুলগুলি ভুলেও করবেন না।

Advertisement

  • বাড়ি নতুন করে সাজানোর সময় তাড়াহুড়ো করবেন না। কারণ, বাড়ি সাজাতে প্রয়োজন প্রচুর অর্থ এবং পরিকল্পনার। তাড়াহুড়ো করতে গিয়ে সামান্য ভুল হলেই কিন্তু সমস্ত পরিকল্পনা মাটি।
  • নিজের ঘরকে কীভাবে সাজাবেন আগে সেই পরিকল্পনা করে নিন। নইলে পরিকল্পনাহীনভাবে ঘর নতুন করে সাজাতে গিয়ে সমস্যায় পড়তে পারেন।

  • আপনার বাড়িতে ঠিক কতটা জায়গা রয়েছে, সেকথা মাথায় রেখে সাজান অন্দরমহল। পরিকল্পনা না করে আসবাব, ল্যাম্পশেড কিনে ফেলবেন না। খরচ সামান্য বেশি পড়লেও প্রয়োজনে ইন্টেরিয়র ডিজাইনারের সাহায্য নিতে পারেন।

[আরও পড়ুন: গরমে ঠিকঠাক ঘুম হচ্ছে না? সুতির চাদরেই লুকিয়ে সমাধান]

  • পুরনো বাড়ি কিংবা ফ্ল্যাট কিনে নতুন করে সাজাচ্ছেন? পছন্দ না হলে অন্দরমহলের সাজসজ্জার পরিবর্তন করুন। কারণ, একবার বসবাস করতে শুরু হলে ফের ঘর নতুন করে সাজানোর ফুরসত না-ও পেতে পারেন।
  • কেমনভাবে নিজের বাড়ি সাজাতে চাইছেন সে বিষয়ে মিস্ত্রি কিংবা ইন্টেরিয়র ডিজাইনারের সঙ্গে স্পষ্টভাবে কথা বলে নিন। ঠিকঠাক আলোচনা না হলে আপনারই ক্ষতি। সাধের বাড়ি সেজে ওঠার পরিবর্তে নিতে পারে ভয়ংকর রূপ।

  • এখন ইন্টারনেটের যুগ। এক ক্লিকেই জানা যেতে পারে সমস্ত তথ্য। আর তাই টিউটোরিয়াল ভিডিও দেখে নিয়ে সমস্ত কাজ নিজে নিজেই করতে চান অনেকে। তবে বাড়ি নতুন করে সাজানোর সময় সব কাজ নিজে করতে যাবেন না। টাকা একটু বেশি খরচ হলেও বিশেষজ্ঞের সাহায্য নিন।

[আরও পড়ুন: কতটা জল প্রয়োজন বাড়িতে রাখা গাছের? সার দেবেন কত পরিমাণ? জেনে রাখুন তথ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement