shono
Advertisement

সামুদ্রিক প্রাণিদের সঙ্গে সময় কাটাতে চায় শিশু? ঘুরে আসুন শহরের এই শপিং মলে

কলকাতায় প্রথমবার জলজ থিম পার্ক তৈরি হয়েছে শপিং মলের ভিতর।
Posted: 07:14 PM Dec 10, 2023Updated: 07:14 PM Dec 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শপিং মলে ঢুকে যদি হঠাৎই সামুদ্রিক প্রাণীদের দর্শন হয়, কেমন লাগবে? আপনি খানিক বিস্মিত হলেও আপনার সঙ্গে থাকা বাচ্চাটি কিন্তু আনন্দে লাফিয়ে উঠতে বাধ্য। এবার তেমনই অভিজ্ঞতা হবে দক্ষিণ কলকাতার অ্যাক্রোপলিস মলে পা রাখলে।

Advertisement

দুর্গাপুজো, কালীপুজো পেরিয়ে এবার বড়দিন আর নিউ ইয়ার সেলিব্রেশনে সেজে উঠছে তিলোত্তমা। শীত পড়তেই কারও গন্তব্য চিড়িয়াখানা কিংবা ভিক্টোরিয়া, তো কোথাও হচ্ছে পিকনিকের প্ল্যান। এমন সুন্দর আবহে আপনি ঢুঁ মারতেই পারেন অ্যাক্রোপলিস মলে। কারণ সেখানে শুরু হয়েছে ওশাল ওয়ার্ল্ড। ভাবছেন তো ব্যাপারটা কী? আসলে শহরে প্রথমবার জলজ থিম পার্ক তৈরি হয়েছে শপিং মলের ভিতর। যা আগামী ৫ই জানুয়ারি পর্যন্ত দেখা যাবে। সমুদ্রের প্রকৃতি দেখতে এবং সামুদ্রিক প্রাণীদের সঙ্গে পরিচিত হওয়ানোর জন্য আমন্ত্রণ জন্য এই ওয়াটার থিম পার্কে আমন্ত্রণ করা হয় ধাপা এলাকার শিশুদের। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিডিএইচ সুইস (একটি সুইস শিশু অধিকার সংস্থা) এবং ডিআরসিএসসি স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিরা। যারা শিশুদের শিক্ষাদানের জন্য ধাপা এলাকায় কাজ করে চলেছে। শিশুদের জন্য একটি অঙ্কন প্রতিযোগিতার আয়োজনও করা হয়েছিল।

[আরও পড়ুন: নামহীন ভালোবাসা দোষের? ক্ষমতার সামনে নতই থাকবে মাথা? দর্শকদের ভাবায় ‘কড়ক সিং’]

অ্যাক্রোপলিস মলের জিএম কে বিজয়ন এবং অভিনেত্রী সোনালী চৌধুরী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন। অ্যাক্রোপলিসের এই ওশান ওয়ার্ল্ডে রয়েছে একটি বড় জাহাজ। যা সোয়াশবাকলার ফিল্ম সিরিজের ‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান’-এর থেকে অনুপ্রাণিত। দর্শকরা এই সমুদ্র জগতে এসে হ্যামারহেড হাঙর, কিলার হোয়েল, অক্টোপাস, সামুদ্রিক সিংহ, স্টিংগ্রে, ডলফিন, হাঙর এবং আরও অনেকগুলি-সহ বেশ কয়েকটি জলজ প্রাণীর সাক্ষী হতে পারে। গভীর সমুদ্রের নিচের জীবন জানার এটি একটি আদর্শ সুযোগ।

জিএম কে বিজয়ন বলেন, “শিশু তথা সকলেরই জন্য সামুদ্রিক প্রাণীর সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ করে দেবে ওশান ওয়ার্ল্ড। এই প্রথম এমন কোনও জলজ থিম পার্কের সাক্ষী হচ্ছে আমাদের শহর। আমরা প্রতি সপ্তাহে সমুদ্র জগতের বিষয়বস্তু নিয়ে শিশুদের জন্য সৃজনশীল কর্মশালার আয়োজন করব। যা তাদের আরও শিক্ষিত ও সম্পৃক্ত করবে।”

[আরও পড়ুন: ব্রিটেনে আতঙ্কের নাম ‘একশো দিনের কাশি’! দ্রুতগতিতে ছড়াচ্ছে সংক্রমণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement