shono
Advertisement

অ্যান্ড্রয়েড ও আইফোন ইউজারদের জন্য আসছে ১১৮টি নতুন ইমোজি! কী কী থাকছে?

ইউজারদের ইমোজি ব্যবহারের বহর দেখেই আরও কিছু নতুন ইমোজির আবির্ভাব ঘটতে চলেছে।
Posted: 11:57 PM Sep 15, 2023Updated: 11:57 PM Sep 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লেখা কম, অভিব্যক্তি বেশি। কীভাবে হয়? ইমোজি ব্যবহার করে। আর এটাই বর্তমানে ট্রেন্ড। মেসেজে ইমোজির ব্যবহার না হলে যেন নিজের প্রতিক্রিয়াটা সঠিকভাবে ব্যক্তই করা যায় না। আর ইউজারদের ইমোজি প্রয়োগের বহর দেখেই আরও কিছু নতুন ইমোজির আবির্ভাব ঘটতে চলেছে শীঘ্রই।

Advertisement

হোয়াটসঅ্যাপ হোক কিংবা ফেসবুক মেজেঞ্জার অথবা টেলিগ্রাম, ইমোজির চল সর্বত্র। পিছিয়ে নেই গুগলও। নতুন ইমোজি তৈরির জন্য আস্ত একখানা গুগল কিচেনই তৈরি করে ফেলেছে এই সার্চ ইঞ্জিন কোম্পানি। এবার শোনা যাচ্ছে, ইউনিকোড কনসার্টিয়াম ইমোজি ১৫.১-কে সবুজ সংকেত দিয়ে দিয়েছে। যার অর্থ, খুব শীঘ্রই আপনার মোবাইল জায়গা করে নেবে বেশ কিছু নতুন ইমোজি। অ্যান্ড্রয়েড এবং আইফোন, উভয় ইউজাররাই যা ব্যবহার করতে পারবেন।

[আরও পড়ুন: ‘সব তৈরি, আপনাদের আসার অপেক্ষা’, মাদ্রিদ শিল্প সম্মেলনে লগ্নির আহ্বান মুখ্যমন্ত্রীর]

শোনা যাচ্ছে, এবার একসঙ্গে অনেকগুলি ইমোজি প্রকাশ্যে আনা হবে। যার মধ্যে রয়েছে, নেতিবাচক এবং ইতিবাচক ভাবে মাথা নাড়ানো, ফিনিক্স পাখি, লেবু,মাশরুম, ভাঙা শিকের মতো ইমোজিগুলি। এখানেই শেষ নয়, পরিবারের সদস্য সংখ্যা বোঝানো যাবে, এমন ইমোজিও আসছে।

ইমোজিপিডিয়ার তরফে কয়েকটি ইমোজির ছবি তুলে ধরে জানানো হয়েছে, ইমোজি ১৫.১-এ মোট ১১৮টি ইমোজি রয়েছে। যার মধ্যে ছটির কনসেপ্ট একেবারে অন্যরকম। এছাড়াও দিক নির্দেশ করবে, এমন ১০৮টি ইমোজি থাকছে। সব ঠিকঠাক থাকলে বছর খানেকের মধ্যেই ইউজাররা এগুলি ব্যবহার করতে পারবেন।

[আরও পড়ুন: বাড়ছে হিন্দুবিদ্বেষ? এবার রামচরিতমানসকে সায়ানাইডের সঙ্গে তুলনা বিহারের মন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement