ঢেউয়ের তালে নেচে উঠছে সেতু! নিশ্চিন্তে পেরন সমুদ্র, পর্যটকদের চমক দিচ্ছে দক্ষিণের এই রাজ্য

07:06 PM Mar 27, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ঈশ্বরের আপন দেশ’ এমনিতেই ঐশ্বর্যে ভরা। কেরলের (Kerala) একদিকের সৌন্দর্য দেখতে গেলে আরেকদিক অলক্ষ্যেই হয়ে যায়। প্রতিটি কোণা যেন তার সৌন্দর্যে ভরপুর। তাকে দেখে যেন আশ মেটে না ভ্রমণপিপাসু পর্যটকদের। আর এবার তাঁদের জন্য আরও মোহময়ী, আর আকর্ষণীয় হয়ে উঠেছে কেরল। সৌজন্যে রাজ্য সরকারের পর্যটন দপ্তর (Tourism Department)। তা দেখলে নিশ্চিতভাবেই আপনি পরবর্তী গন্তব্য হিসেবে বেছে নেবেনই দক্ষিণের এই রাজ্য।

Advertisement

 

Advertising
Advertising

কেরলের কোঝিকোড় (Kozhikode)। বাম রাজনীতির অন্যতম কেন্দ্র হিসেবে পরিচিত এই স্থান। সম্প্রতি এক বিমান দুর্ঘটনায় খবরের শিরোনামে উঠে এসেছিল প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এই জেলা। এবার সেখানকার একটা সৈকতকে আরও সাজিয়ে তুলল পর্যটন দপ্তর। বেপোর বিচে তৈরি হয়েছে একটি সেতু। যা নাকি ঢেউয়ের তালে তালে ওঠানামা করবে। আর সেতুর উপর দিয়ে অনায়াসে নিশ্চিন্তে হেঁটে হেঁটে পেরিয়ে যেতে পারবেন আপনিও! সুরক্ষা ব্যবস্থা এতটাই পোক্ত।

[আরও পড়ুন: ৪৯ মিনিটেই কুপোকাত প্রতিপক্ষ, প্রথমবার সুইস ওপেন চ্যাম্পিয়ন হয়ে উচ্ছ্বসিত সিন্ধু]

এই বিস্ময়কর সেতুর একটি ভিডিও প্রকাশ করেছে সংবাদ সংস্থা এএনআই (ANI)। তাতেই দেখা যাচ্ছে, সমুদ্র সফেনের পাশেই নীলচে রঙের সেতু, ঢেউয়ের ঝাপটায় দুলছে তা। আর তার উপর দাঁড়িয়ে বেশ কয়েকজন মানুষ। দিব্যি তাঁরা উপভোগ করছেন সেতুর নাচন! এভাবে ওঠানামা করতে করতেই সমুদ্রের পাশ দিয়ে একদিক থেকে আরেকদিকে পেরিয়ে যাচ্ছেন পর্যটকরা। বুকে খানিক ভয় থাকলেও সেতুতে ওঠার পর সেই ডর কেটে যাচ্ছে এমন রোমহর্ষক অভিজ্ঞতায় পরিপূর্ণ হয়ে।

পর্যটনপ্রেমী মানেই ভ্রমণের তালিকায় থাকবেই কেরল। বলা হয়, ভারতের এই রাজ্য না ঘুরলে ভ্রমণের বৃত্ত সম্পূর্ণ হয় না। বর্ষার মরশুমে ব্যাক ওয়াটারের খেলা কিংবা বসন্তে কফি বাগানের মনকাড়া সুবাস আর গ্রীষ্মে সবুজভরতি নারকেল বাগিচা – চোখ জুড়িয়ে যায়। এবার তার সঙ্গে যোগ হল বেপোর বিচ। কী, গরমের ছুটিতে বেড়ানোর প্ল্যানটা পাকা করে ফেললেন তো?

[আরও পড়ুন: নিমেষে গুঁড়িয়ে দেবে শত্রুর মিসাইল, অত্যাধুনিক ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ ভারতের]

Advertisement
Next