shono
Advertisement

অস্কারের দৌলতে স্টার ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ ছবির রঘু-আম্মা, হাতিদের দেখতে পর্যটকদের তুমুল ভিড়

তামিলনাড়ুর মুদুমালাই থেপ্পাকাড়ু এলিফ্যান্ট ক্যাম্পে তৈরি হয়েছ এই ছবি।
Posted: 04:36 PM Mar 14, 2023Updated: 04:36 PM Mar 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্কার মঞ্চে সেরার শিরোপা জিতে নিয়েছে তথ্যচিত্র ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। বিশ্ব দরবারে ভারতে তৈরি এই ছবির জয়ে খুশি গোটা দেশ। তবে অস্কার নিয়ে কিন্তু কোনও মাথাব্যথা নেই তামিলনাড়ুর মুদুমালাই থেপ্পাকাড়ু এলিফ্যান্ট ক্যাম্পের হস্তিশাবকদের। তারা তো দিব্যি আছে। খেলছে, দৌড়চ্ছে। কিন্তু অস্কার জেতার পর লাভের লাভ হয়েছে ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ ছবির স্টার এলিফ্য়ান্টকে দেখতে পর্যটকদের ভিড়।

Advertisement

‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ ছবিতে আদিবাসী দম্পতি বোম্মন এবং বেল্লির স্নেহচ্ছায়ায় তামিলনাড়ুর মুদুমালাই টাইগার রিজার্ভের দুটি অনাথ হাতি রঘু এবং আম্মার বেড়ে ওঠার গল্প বলেছেন পরিচালক কার্তিকী গঞ্জালভেস। অস্কার পাওয়ার পরে রাতারাতি রীতিমতো সেলিব্রিটি রঘু ও আম্মা। খবর অনুযায়ী, ইতিমধ্য়েই এই দুই হাতিকে দেখতে ভিড় জমিয়েছেন পর্যটকরা।

[আরও পড়ুন: উত্তরবঙ্গের পক্ষী জগতের বাসিন্দা ৭৫০! তাদের চেনাতে শুরু হল ‘উত্তরবঙ্গ পাখি উৎসব’]

কীভাবে যাবেন-

তামিলনাড়ুর থেপ্পাকাড়ু গ্রামে পৌঁছে সেখান থেকে গাড়ি নিয়ে পৌঁছে যান মুদুমালাই টাইগার রিজার্ভ ফরেস্টে। সেখানেই দেখতে পাবেন এলিফ্য়ান্ট ক্য়াম্প। এই ক্যাম্পে খুব কাছ থেকে দেখতে পাবেন হাতির জীবনযাত্রা। মোটামুটি ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ ছবিতে যা দেখতে পেয়েছেন তা সামনাসামনি দেখতে পাবেন এখানে এলে।

অনাথ এক হস্তিশাবক রুঘুর কাহিনি ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। তামিলনাড়ুর দম্পতি বোম্মন আর বেল্লি যাঁকে উদ্ধার করে সন্তানস্নেহে বড় করে তোলে। মানুষ ও পশুর এই সম্পর্কের কাহিনি বিশ্বের দরবারে তুলে ধরেই অস্কার ঝুলিতে পুরেছেন কার্তিকী।

সোনালি পুরস্কার হাতে নিয়েই তরুণ পরিচালক বলেন, “আজ আমি এখানে আমাদের আর আমাদের চারপাশের এই প্রকৃতির পবিত্র বন্ধনের কথা বলতে এসেছি। আদিবাসীদের সম্মানের কথা বলতে এসেছি। যাঁদের সঙ্গে আমরা এই গোটা দুনিয়াটা শেয়ার করি সেই প্রাণীদের অস্তিত্বের খাতিরে এসেছি। আর সর্বোপরি সহাবস্থানের কথা বলতে এসেছি।” এরপরই নেটফ্লিক্স, প্রযোজন গুণীত মঙ্গা ও পরিবারকে ধন্যবাদ জানান কার্তিকী। দেশের জন্য সদ্য পাওয়া অস্কার উৎসর্গ করে বলে ওঠেন, “আমার মাতৃভূমি ভারতবর্ষের জন্য।”

[আরও পড়ুন: দেড় দশক পর ভারী তুষারপাত সান্দাকফু-লাচুংয়ে, সাক্ষী হতে ঘুরে আসুন আপনিও]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement