shono
Advertisement

বাড়িতেই বানিয়ে ফেলুন সুস্বাদু ডিমের কাবাব, রইল সহজ রেসিপি

কাবাবেই জমে যাক শীতের পেটপুজো।
Posted: 09:57 PM Jan 29, 2022Updated: 09:59 PM Jan 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতকালে যদি পাতে পড়ে কাবাব। তাহলে পেটপুজোর শুরুটা একেবারে জমে যায়। কিন্তু এই করোনা আবহে রেস্তোরাঁ থেকে খাবার এনে খেতে অনেকেই পিছিয়ে যান। তা বলে কি প্ল্যান বাতিল? একেবারেই নয়, বরং বাড়িতেই বানিয়ে ফেলুন ডিমের কাবাব। রইল সহজ রেসিপি।

Advertisement

যা লাগবে–

সেদ্ধ করা ডিম, ময়দা, লঙ্কা গুঁড়ো, চাট মশলা, আদা বাটা,রসুন বাটা,সাদা তেল, পাউরুটির গুঁড়ো, গোলমরিচের গুঁড়ো, গরম মশলা গুঁড়ো, আন্দাজমতো নুন।

[আরও পড়ুন: এবার বাড়িতেই বানিয়ে ফেলুন নলেন গুড়ের আইসক্রিম, রইল সহজ রেসিপি]

এভাবে তৈরি করুন–

একটা বড় পাত্রে সেদ্ধ ডিমগুলোকে ভেঙে নিন। এবার একে একে লঙ্কা গুঁড়ো, গোলমরিচের গুঁড়ো, গরম মশলা গুঁড়ো, আদা বাটা, রসুন বাটা, পেঁয়াজ কুচি, চাট মশলা, আন্দাজমতো নুন ও অন্যান্য মশলা দিয়ে ভাল করে মেখে নিন। কিছুক্ষণ এভাবেই ডিমগুলো রেখে দিন। তারপর সামান্য ময়দা আর অল্প জল দিয়ে ময়দা মাখার মতো করে পুরো মিশ্রণটি মেখে নিন। ভাল করে মাখা হলে গোল করে কাবাবের আকারে গড়ে নিন। এরমধ্যে পাউরুটির গুঁড়ো ডুবিয়ে কাবাবগুলো কোটিং করে সাদা তেলে ভেজে নিন। বাদামি করে ভেজে নিন ডিমগুলো। এক্ষেত্রে আঁচ রাখুন মাঝারি। ব্যস, কড়াই থেকে নামিয়ে গরম গরম পরিবেশন করুন। সঙ্গে পুদিনার চাটনি রাখতে ভুলবেন না। রাখতে পারেন টম্য়াটো সস। 

 

তবে কড়াই থেকে কাবাব নামিয়ে অবশ্যই কিছুক্ষণ রেখে দিন টিস্যুর উপর। এতে টিস্যু কাবাব থেকে অতিরিক্ত তেল শুষে নেবে। 

[আরও পড়ুন: OMG! ২৪ ক্যারেট সোনার তৈরি আইসক্রিম! কোথায় পাওয়া যাচ্ছে? দেখুন ভিডিও ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement