shono
Advertisement

এবার WhatsApp থেকে মেসেজ পাঠাতে পারবেন টেলিগ্রাম-সিগন্যালে, নিরাপত্তার স্বার্থে আসছে নয়া ফিচার

ব্যাপারটা কী? কী জানাচ্ছে সংস্থা?
Posted: 02:38 PM Mar 04, 2024Updated: 02:38 PM Mar 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের জন্য নিত্য নতুন ফিচার নিয়ে পরীক্ষানিরীক্ষা চালাতে থাকে WhatsApp। এবার আসতে আকর্ষণীয় এক ফিচার। হোয়াটসঅ্যাপ থেকে মেসেজ পাঠাতে পারবেন টেলিগ্রাম, এমনকী সিগন্যালের মতো অ্যাপে। ব্যবহারকারীদের নিরাপত্তার স্বার্থে আসছে আরও একটি ফিচার।

Advertisement

ব্যাপারটা ঠিক কী? জানা গিয়েছে, আর মাত্র কিছুদিনের অপেক্ষা। এবার হোয়াটসঅ্যাপ থেকে সরাসরি মেসেজ পাঠানো যাবে অন্যান্য অ্যাপে। অর্থাৎ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে বার্তা পাঠানো যাবে টেলিগ্রাম বা সিগনালের মতো অ্যাপে। যদিও প্রেরক এবং প্রাপক দুজনেরই ওই অ্যাপ থাকা আবশ্যক। নাহলে মেসেজ পাঠালেও তা পাবেন না প্রাপক।

[আরও পড়ুন: ‘মোদিজি ক্ষমা করলেন না’, লোকসভায় টিকিট না পেয়ে অভিমানী সাধ্বী প্রজ্ঞা]

এখানেই শেষ নয়। এর পাশাপাশি আরও একটি ফিচার আসতে চলেছে। আগামীতে কারও হোয়াটসঅ্যাপের প্রোফাইল ছবির স্ক্রিনশট নেওয়া যাবে না। শুধু তাই নয়, কেউ স্ক্রিনশট নেওয়ার চেষ্টা করলে সেক্ষেত্রে স্ক্রিনে ভেসে উঠবে, ‘Can’t take a screenshot due to app restrictions’. নয়া এই ফিচার ব্যবহারকারীদের আকর্ষণ বাড়াবে বলেই মনে করছে সংস্থা।

প্রসঙ্গত, কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপের আরও একটি নতুন ফিচারের কথা প্রকাশ্যে এসেছে। অ্যান্ড্রয়েড v2.24.5.5. সংস্করণে থাকছে একটি ‘ফেভারিট কনট্যাক্টস’ ফিচার। এই ফিচারে থাকা নম্বরগুলি কলস ট্যাবের উপর দিকেই দৃশ্যমান হবে। ফলে একবার ট্যাপ করেই দ্রুত কল করা সম্ভব হবে। অনেকেই ইদানীং হোয়াটসঅ্যাপের মাধ্যমে কল করা পছন্দ করেন। তাঁদের কাছে এই ফিচারটি অত্যন্ত উপকারী হয়ে উঠবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ‘মোদিজি ক্ষমা করলেন না’, লোকসভায় টিকিট না পেয়ে অভিমানী সাধ্বী প্রজ্ঞা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement