shono
Advertisement

প্রযুক্তির কেরামতিতে চোখের পলক পড়ছে রামলালার! ভিডিও দেখে মুগ্ধ ভক্তরা

পাঁচবছরের রামলালা কখনও হাসছে, তো কখনও চোখের পলক ফেলে এদিক সেদিক তাকাচ্ছে।
Posted: 10:03 AM Jan 24, 2024Updated: 01:25 PM Jan 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওমা! চোখের পলক পড়ছে রামলালার! আহা… সত্যিই যদি এমনটা হত! সোশাল মিডিয়ায় রামলালার ভাইরাল হওয়া ভিডিও দেখে এমন কথাই বেরিয়ে আসছে ভক্তদের মুখ থেকে। ব্যাপারটা কী?

Advertisement

ত্রেতা যুগে ঈশ্বরের নানা লীলায় মুগ্ধ হতেন ভক্তরা। আর কলিযুগে লীলা দেখায় প্রযুক্তি! সেই প্রযুক্তির জোরেই জীবন্ত হয়ে উঠেছে রামমন্দিরের রামলালা। পাঁচবছরের রামলালা কখনও হাসছে, তো কখনও চোখের পলক ফেলে এদিক সেদিক তাকাচ্ছে। তার স্নিগ্ধ, মিষ্টি মুখ ও হাসি থেকে চোখ ফেরানোই দায়! এহেন ভিডিও নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তে একেবারে বেশি সময় লাগেনি। অনেকের মনেই কৌতূহল জাগে, কীভাবে এমনটা সম্ভব? আসলে সবই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তার কামাল।

[আরও পড়ুন: রামমন্দিরের আশপাশে গড়ে উঠছে ১৩টি মন্দির, প্রকাশ্যে রামলালার আরও এক বিগ্রহ]

রামলালার প্রাণ প্রতিষ্ঠার পরই বিগ্রহের ছবি সোশাল মিডিয়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়ে। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অযোধ্যার রামমন্দিরের গর্ভগৃহে প্রতিষ্ঠিত হয় রামলালা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি খোদ প্রাণ প্রতিষ্ঠার আচার পালন করেন। বলে দেন, রামলালা এখন থেকে আর তাঁবুতে থাকবে না। নিজের ঘরে থাকবে। উদ্বোধনের পরের দিন থেকেই সাধারণের ভিড়ে উপচে পড়ে মন্দির চত্বর। আর তারই মধ্যে ভাইরাল রামলালা চোখের পলক ফেলার ভিডিও। যাঁরা এআই প্রযুক্তির বিষয়ে অবগত নন, তাঁরা তো ধরেই নিয়েছেন, এহেন দৃশ্য ঐশ্বরিক ছাড়া আর কিছুই নয়। সবমিলিয়ে ভক্তদের মন থেকে সোশাল মিডিয়া, সর্বত্রই রামলালা বিরাজমান।

[আরও পড়ুন: ১৬ এপ্রিল লোকসভা নির্বাচন? কমিশনের ‘নোটে’ জল্পনা তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement