shono
Advertisement

ইভেন্টের কথা মনে করাবে সর্বক্ষণ, হোয়াটসঅ্যাপ আনছে নয়া ফিচার

অ্যান্ড্রয়েডের বিটা ভার্শনের সীমিত ইউজাররা আপাতত ব্যবহার করছেন এটি।
Posted: 08:57 PM Jan 30, 2024Updated: 08:57 PM Jan 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কের অধ্যায়টুকু বাকি রাখলে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা একই রকম রয়েছে গত কয়েক বছরে। সংস্থাও চায় অ্যাপটিকে আরও আকর্ষণীয় করে তুলতে। আর তাই প্রায়ই নিত্যনতুন ফিচার আত্মপ্রকাশ করে। এবার তেমনই এক ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। এই নতুন ফিচারের সুবিধা পাওয়া যাবে গ্রুপগুলোর জন্য।

Advertisement

কী এই নয়া ফিচার? এর নাম পিনড ইভেন্টস। অর্থাৎ কোনও কমিউনিটিতে কোনও ইভেন্ট আয়োজিত হলে সেই সংক্রান্ত তথ্যকে ‘পিন’ করে রাখা যাবে। অর্থাৎ সমস্ত সদস্য একটা ট্যাপ করলেই সেই তথ্য জানতে পারবেন। পাশাপাশি সারাক্ষণ চোখে পড়বে ইভেন্টটির বিষয়বস্তুও। এই ‘পিন’-এর প্রক্রিয়াটি স্বয়ংক্রিয় ভাবেই করবে হোয়াটসঅ্যাপ। আপাতত অ্যান্ড্রয়েডের বিটা ভার্শনের সীমিত ইউজাররাই এটি ব্যবহার করতে পারছেন। মনে করা হচ্ছে, শিগগিরিই হয়তো সেটি বাকিদের ব্যবহারযোগ্য হিসেবে প্রকাশ করা হবে।

[আরও পড়ুন: বাজেট অধিবেশনেই CAA লাগুর পরিকল্পনা! কোন পথে হাঁটছে কেন্দ্র?]

এদিকে সম্প্রতি হোয়াটসঅ্যাপের ক্যামেরায় একটা সমস্যা দেখা দিয়েছিল। বহু ইউজারের অভিযোগ, অ্যান্ড্রয়েডের 2.24.2.20 আপডেটে তাঁরা ক্যামেরা অন করতে গেলেই দেখা যাচ্ছে, একটি বার্তা দেখাচ্ছে। কিন্তু সাম্প্রতিক আপডেটে এই সমস্যার সমাধান করা গিয়েছে বলে দাবি। পাশাপাশি একটি নয়া ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। অ্যাপলের এয়ার ড্রপের মতোই হবে এটি। নাম ‘নিয়ার বাই ফাইল শেয়ারিং’। নাম থেকেই পরিষ্কার, কাছাকাছি থাকা ইউজারের সঙ্গে ফাইল শেয়ারের কাজ করা যাবে এই ফিচারের সাহায্যে।

[আরও পডুন: আরএসএস নেতা খুনে পপুলার ফ্রন্টের ১৫ সদস্যকে মৃত্যুদণ্ড দিল কেরলের আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement