shono
Advertisement

রেলট্র্যাকের উপর খারাপ হয়ে দাঁড়িয়ে মালবাহী গাড়ি, শিয়ালদহ-বজবজ শাখায় ব্যাহত ট্রেন চলাচল

দীর্ঘ চারঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
Posted: 08:11 PM Dec 14, 2021Updated: 08:35 PM Dec 14, 2021

সুরজিৎ দেব ও সুব্রত বিশ্বাস: দিনের ব্যস্ত সময়ে শিয়ালদহ-বজবজ (Sealdah-Budge Budge) শাখায় ট্রেন চলাচল ব্যাহত। রেললাইনের মাঝে কয়লাবোঝাই মালবাহী গাড়ি দাঁড়িয়ে পড়ায় দীর্ঘ কয়েকঘণ্টা বিঘ্ন ট্রেন চলাচলে। শিয়ালদহ-বজবজ শাখার আকড়া (Akra) স্টেশনে লোকাল ট্রেন (Local Train) বজবজ পর্যন্ত চলছে না। শিয়ালদহ থেকে মাঝেরহাট পর্যন্ত আপ ও ডাউন শাখায় ট্রেন চলছে। শেষ খবর পাওয়া অনুযায়ী, রাত ৮টার পর মালগাড়িটিকে নিরাপদে গন্তব্যের দিকে রওনা করিয়ে দেওয়া হয়।

Advertisement

বিপত্তির সূত্রপাত বিকেল প্রায় ৪টে নাগাদ। কয়লাবোঝাই মালগাড়ি যাচ্ছিল শিয়ালদহ-বজবজ শাখার আকড়া স্টেশনের উপর দিয়ে। রেল সূত্রে খবর, আসানসোল থেকে সিইএসসি-র জন্য কয়লা আসছিল কলকাতায়। গাড়িটি ওভারলোডেড ছিল। আকড়া স্টেশন দিয়ে যাওয়ার সময় আচমকাই থমকে দাঁড়ায় মালগাড়িটি। পরীক্ষা করে দেখা যায়, সেটি খারাপ হয়েছে। ফলে লোকাল ট্রেন চলাচল ব্যাহত হয়। শিয়ালদহ থেকে বজবজ পর্যন্ত কোনও ট্রেনই চলছে না। মাঝেরহাট পর্যন্ত ট্রেন চলছে এবং সেই স্টেশন থেকেই শিয়ালদহে ফিরছে ট্রেন। অফিস শেষের ব্য়স্ত সময়ে এভাবে ট্রেন চলাচল বিঘ্নিত হওয়ায় বড়সড় সমস্যার মুখে নিত্যযাত্রীরা। দীর্ঘ প্রায় চার ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

[আরও পড়ুন: ছ’দিনের ব্যবধানে ভিনরাজ্য থেকে ফের এল বিরল বোম্বে O গ্রুপের রক্ত, বাঁচলেন রোগী]

শিয়ালদহ-বজবজ শাখায় এমনিতেই ট্রেনের সংখ্যা কম।  প্রায় ১ ঘণ্টা পরপর এই শাখায় ট্রেন পাওয়া যায়। তাই যাত্রীদের চাপ বেশিই থাকে। মঙ্গলবার সন্ধেবেলার ব্যস্ত সময়ে দীর্ঘ ৪ ঘণ্টা ধরে বজবজ পর্যন্ত ট্রেন না চলায় প্রবল সমস্য়া পড়েন নিত্যযাত্রীরা। বাড়ি ফেরার বিকল্প পথ খুঁজতে সড়কপথের উপর চাপ বাড়তে থাকে। পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, আকড়া স্টেশনে গাড়িটি দাঁড়িয়ে পড়ায় সেখান থেকে কয়লা খানিকটা কমিয়ে নেওয়া হয়েছে। তারপর রাত আটটার কিছু পরে মালগাড়িটি ফের চালু হয়। লোকাল ট্রেন চলাচলও স্বাভাবিক হয়। 

[আরও পড়ুন: Kolkata Civic Polls: মনের জোরে হারিয়েছেন করোনাকে, এবার পুরভোটেও জয়ই লক্ষ্য কোভিড ওয়ারিয়র প্রার্থীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement