shono
Advertisement

৪২ আসনে প্রার্থী ঘোষণা জোড়াফুলের, ‘হাত’ ধরতে ঝাঁপাল আলিমুদ্দিন

লোকসভা ভোটের আগে আলিমুদ্দিন মনে করছে, কংগ্রেসের সঙ্গে এবার তাদের আসন সমঝোতা হয়ে যাবে।
Posted: 09:58 AM Mar 11, 2024Updated: 10:03 AM Mar 11, 2024

স্টাফ রিপোর্টার: রবিবার ব্রিগেডের ‘জনগর্জন সভা’ থেকে রাজ্যের ৪২টি আসনেই প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে তৃণমূল (TMC)। আগেই অবশ‌্য মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায় (Mamata Banerjee) জানিয়ে দিয়েছিলেন, সব আসনেই লড়বে তৃণমূল। আর এদিন সেটা পরিষ্কার হয়ে যাওয়ায় আবার আশায় বুক বেঁধেছে সিপিএম (CPM)। ফলে বাম-কংগ্রেসের জোট সম্ভাবনা আবার উজ্জ্বল হতে শুরু করল। তাই কংগ্রেসের হাত ধরতে এবার ঝাঁপিয়ে পড়ল আলিমুদ্দিন স্ট্রিট।

Advertisement

এতদিন কংগ্রেসের (Congress) হাত ধরতে মরিয়া হয়ে উঠেছিল আলিমুদ্দিন। একুশের বিধানসভা ভোটে ‘শূন‌্য’ বামেদের একা লড়ার সাহস নেই। এমন কটাক্ষ করেছে তৃণমূলও। কিন্তু বামেদের সঙ্গে জোট নিয়ে কংগ্রেস দোলাচলে থাকায় কিছুটা বিরক্ত হয়েছিল সিপিএম নেতৃত্ব। কিছুটা আশা-নিরাশার দোলায় দুলছিল তারা। কংগ্রেস এখনও পর্যন্ত জোট নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু না জানানোয় প্রাথমিকভাবে প্রার্থী তালিকা তৈরিও করে ফেলেছিল সিপিএম। কিন্তু কংগ্রেসের সঙ্গে পুরনো সমঝোতা ভাঙতে নারাজ আলিমুদ্দিন। তাই আরও কিছুদিন অপেক্ষা করার বার্তাও দিয়েছিলেন লাল পার্টির নেতারা।

[আরও পড়ুন: দিল্লির লড়াইয়ে সৈনিক ১১ বিধায়ক, কেন জুন-পার্থ-বিশ্বজিতে আস্থা রাখল তৃণমূল?

রবিবার তৃণমূল আনুষ্ঠানিকভাবে সব আসনে প্রার্থী ঘোষণা করে দেওয়ায় এবার সেই বাধা আর রইল না বলেই মনে করছেন সিপিএমের রাজ‌্য সম্পাদক মহম্মদ সেলিম থেকে পার্টির কেন্দ্রীয় কমিটির সদস‌্য সুজন চক্রবর্তীরা। মহম্মদ সেলিমের বক্তব‌্য, ‘‘আমাদের প্রার্থী তালিকার কাজ আমরা এগিয়ে রেখেছি। তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে সব শক্তিকে আমরা একজোট করছি। তাই অপেক্ষা করছিলাম। আরও কয়েকটা দিন অপেক্ষা করব। ব‌্যাপারটা এবার দ্রুত গতিতে মিটে যাবে বলেই মনে করছি।’’ অর্থাৎ লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) আগে আলিমুদ্দিন মনে করছে, কংগ্রেসের সঙ্গে এবার তাদের আসন সমঝোতা হয়ে যাবে। যদিও বাম শরিক ফরওয়ার্ড ব্লক অবশ‌্য ইতিমধ্যে জানিয়ে রেখেছে, কংগ্রেসের সঙ্গে কোনও জোটে তারা নেই। এদিকে, রবিবার ব্রিগেডে তৃণমূলের ‘জনগর্জন সভা’ প্রসঙ্গে সিপিএম নেতা সুজন চক্রবর্তীর কটাক্ষ, ‘‘র‌্যাম্প করে ব্রিগেডে ফ‌্যাশন শো হয়েছে।’’

[আরও পড়ুন: লোকসভা নির্বাচনে ৪২ আসনে তৃণমূলের প্রার্থী কারা, দেখে নিন তালিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement