shono
Advertisement

অস্কারেও অভিবাসন নিয়ে অসন্তোষ, পরোক্ষে ট্রাম্পকে বিঁধলেন তারকারা

এখানে সূত্রপাত করলেন লুপিটা নায়ওং, কুমেইল নানজিয়ানি, লি আনক্রিকরা। দেখুন ভিডিও। The post অস্কারেও অভিবাসন নিয়ে অসন্তোষ, পরোক্ষে ট্রাম্পকে বিঁধলেন তারকারা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:20 PM Mar 05, 2018Updated: 04:35 PM Mar 05, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঞ্চ থাকবে অথচ বিতর্ক হবে না, এমন ঘটনা ইদানীং হলিউডে তো ঘটছে না। গোল্ডেন গ্লোব থেকে বাফটা, সর্বত্রই #MeToo ক্যাম্পেনের রমরমা। যৌন হেনস্তার প্রতিবাদে রেড কার্পেটের জন্য কালো পোশাকও বেছে নিয়েছিলেন হলিউড সুন্দরীরা। ৯০তম অস্কারই বা বাদ যায় কেন! এখানে সূত্রপাত করলেন লুপিটা নায়ওং, কুমেইল নানজিয়ানি, লি আনক্রিকরা। নাম না করেই অভিবাসন নীতি নিয়ে ট্রাম্পকে বিঁধলেন সকলে।

Advertisement

কেনিয়ার বাসিন্দা লুপিটা সম্প্রতি ব্ল্যাক প্যান্থার সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন। কুমেইল-এর সঙ্গে সেরা প্রোডাকশন ডিজাইনের পুরস্কার দিতে অস্কারের মঞ্চে উঠেছিলেন তিনি। সেখানেই ট্রাম্পের সাম্প্রতিক অভিবাসন নীতির বিরুদ্ধে সরব হন দু’জনে। লুপিটা জানান তিনি কেনিয়ায় জন্মেছেন। আর কুমেইল বলেন তিনি তো পাকিস্তানের এমন স্থানে জন্মেছেন যা গুগল ম্যাপেও খোঁজা প্রায় অসম্ভব। কিন্তু তাঁরা স্বপ্ন দেখতে জানেন। আর স্বপ্ন যাঁরা দেখতে পারেন আমেরিকা তাঁদেরই দেশ।

 

Lupita Nyong’o and Kumail Nanjiani delivered a message to ‘all the dreamers out there:’ ‘We stand with you’ #Oscars pic.twitter.com/rBCeRZlX5j

— UPROXX (@UPROXX) March 5, 2018

[ডলবি থিয়েটারে ঐতিহাসিক মুহূর্ত! অস্কারের মঞ্চে শশী-শ্রীদেবীকে শ্রদ্ধার্ঘ্য]

প্রায় একই সুর শোনা যায় সেরা অ্যানিমেটেড ছবির পুরস্কার নিতে মঞ্চে আসা সহ-পরিচালক লি আনক্রিকের মুখে। জানান, ‘কোকো’র মাধ্যমে তিনি এমন একটা পৃথিবী তুলে ধরতে চেয়েছেন যেখানে শিশুরা সিনেমার চরিত্রদের মতোই স্বাধীনভাবে বেড়ে উঠতে পারবে। বঞ্চিত মানুষদেরও নিজেদের অস্তিত্ব জানান দেওয়ার অধিকার রয়েছে বলে জানান পরিচালক।

মার্কিন মসনদে বসার পর থেকেই বিতর্কে ডোনাল্ড ট্রাম্প। এর মধ্যেই অভিবাসন নীতির নিত্যনতুন নিয়ম নিয়ে অসন্তোষ ছড়িয়েছে। ছোটবেলা থেকে যাঁরা মার্কিন মুলুকে এসে সেখানকার বাসিন্দার তকমা পেয়েছেন, তাঁদের নিয়েও শুরু হয়েছে টানাপোড়েন। এর বিরুদ্ধেই তারকারা সরব হলেন ৯০তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে। বক্তব্য শেষ হতেই হাততালিতে যেন সায় দিল গোটা ডলবি থিয়েটার।

[৯০ তম অস্কারে অদ্ভুত প্রেমের জয়, সেরা ‘দ্য শেপ অফ ওয়াটার’]

The post অস্কারেও অভিবাসন নিয়ে অসন্তোষ, পরোক্ষে ট্রাম্পকে বিঁধলেন তারকারা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার