shono
Advertisement

কর্ণাটকের পর টার্গেট মধ্যপ্রদেশ! প্রিয়াঙ্কাকে সামনে রেখে প্রচার শুরু কংগ্রেসের

প্রিয়াঙ্কাকে সামনে রেখেই মধ্যপ্রদেশ দখলের ছক কংগ্রেসের?
Posted: 04:30 PM May 21, 2023Updated: 05:16 PM May 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকের (Karnataka) সাফল্যকে হাতিয়ার করে এবার মধ্যপ্রদেশ দখলের লক্ষ্য কোমর বেঁধে নামছে কংগ্রেস। চলতি বছরের শেষেই মধ্যপ্রদেশ-সহ চার রাজ্যের বিধানসভা নির্বাচন। এর মধ্যে মধ্যপ্রদেশে বিশেষ নজর রয়েছে হাত শিবিরের। সূত্রের খবর, আগামী মাসের শুরুতেই মিশন মোডে মধ্যপ্রদেশ দখলের লক্ষ্যে নামছ কংগ্রেস)।

Advertisement

আগামী ১২ জুন প্রিয়াঙ্কা গান্ধীর একগুচ্ছ কর্মসূচি দিয়ে শুরু হচ্ছে কংগ্রেস মিশন মধ্যপ্রদেশ। ওইদিন জব্বলপুরে নর্মদায় স্নান করে প্রচারে নামবেন প্রিয়াঙ্কা। একটি জনসভা এবং রোড’শোও করবেন কংগ্রেসের সাধারণ সম্পাদক। প্রিয়াঙ্কাকে দিয়ে এভাবে প্রচার শুরু করা নিয়ে ইতিমধ্যেই কংগ্রেসের অন্দরে জল্পনা শুরু হয়ে গিয়েছে। খাড়গে বা রাহুল গান্ধী (Rahul Gandhi) নন, প্রিয়াঙ্কা কেন প্রচারের শুরুতেই? তাহলে কি প্রিয়াঙ্কাকে মুখ করেই এগোতে চাইছে হাত শিবির? এর আগে হিমাচল প্রদেশ এবং কর্ণাটকে প্রিয়াঙ্কার প্রচার ভালই ফসল দিয়েছে হাত শিবিরকে।

[আরও পড়ুন: শুটিং সেরে বাড়ি ফেরার পথে লরির ধাক্কা, প্রাণ গেল টেলি অভিনেত্রীর]

মধ্যপ্রদেশে এবার ভাল ফল করার ব্যাপারে আশাবাদী কংগ্রেস। কমলনাথ, দিগ্বিজয় সিংয়ের মতো স্থানীয় নেতারাও বেশ শক্তিশালী। তাছাড়া বিজেপিতে শিবরাজ চৌহান, কৈলাস বিজয়বর্গীয়, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার গোষ্ঠীকোন্দলও সুবিদিত। এই মধ্যপ্রদেশে ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে একক বৃহত্তম দল হয়েছিল কংগ্রেসই (Congress)। কমল নাথকে মুখ্যমন্ত্রী করে সরকারও গড়ে হাত শিবির। কিন্তু পরবর্তীকালে ২০ জন বিধায়ককে নিয়ে বিজেপিতে যোগ দেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। কোভিডের সময় রাতারাতি সরকার বদলে যায় সেটা নিয়েও মধ্যপ্রদেশবাসীর মনে ক্ষোভ রয়েছে।

[আরও পড়ুন: ধার চাওয়াই কাল! নিউটাউনের তরুণীকে বাড়িতে ডেকে গণধর্ষণ, গ্রেপ্তার ঘানার ২ ফুটবলার]

সেই ক্ষোভকে কাজে লাগাতে একাধিক জনমোহিনী প্রতিশ্রুতিও দিচ্ছে হাত শিবির। ইতিমধ্যেই দলের তরফে জানানো হয়েছে, ক্ষমতায় ফিরলে বিনামূল্যে ১০০ ইউনিট বিদ্যুৎ দেওয়া হবে। তার পরের ১০০ ইউনিটের জন্য মাত্র ১০০টাকা দিতে হবে মধ্যপ্রদেশবাসীকে। এছাড়াও ৫০০টাকায় গ্যাস সিলিন্ডার দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। মহিলাদের জন্য প্রত্যেক মাসে দেড় হাজার টাকা ভাতা দেওয়ার ঘোষণা করেছে কংগ্রেস।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement