shono
Advertisement

ছেলেকে সঙ্গে নিয়ে মুম্বই ইন্ডাস্ট্রিতে ফিরছেন মন্দাকিনী! ফিরবে কি ‘রাম তেরি গঙ্গা মইলি’র ম্যাজিক?

১৯৯৬ সালে শেষবার তাঁকে দেখা গিয়েছিল সিনেমার পর্দায়।
Posted: 01:37 PM Apr 19, 2022Updated: 04:01 PM Apr 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজকাপুরের হাত ধরে বলিউডে পা রেখেছিলেন মন্দাকিনী (Mandakini)। ১৯৮৫ সালে ‘রাম তেরি গঙ্গা মইলি’ (Ram Teri Ganga Maili) ছবি থেকে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি পায় এক নতুন অভিনেত্রীকে। সেই সময় সাহসী তকমা গায়ে লাগিয়ে ঝড় তুলেছিলেন মন্দাকিনী। ‘রাম তেরি গঙ্গা মইলি’ ছবির গঙ্গা চরিত্রে পুরুষদের বুকে আগুন জ্বালিয়ে ছিলেন তিনি। সেই ছবিতে মন্দাকিনীর ঝরনায় স্নান করার দৃশ্য তো এখনও ঘাম ঝরায়! তবে প্রথম ছবিতে চর্চায় এসেও, পরে খুব একটা ছবি করতে দেখা যায়নি মন্দাকিনীকে। এরপর হঠাৎ ‘মোস্ট ওয়ান্টেড’ দাউদের সঙ্গে নাম জড়িয়ে মন্দিকিনীকে নিয়ে শুরু হয় হাজার গুঞ্জন। সে সব এখন ইতিহাস। সেই গুঞ্জনে এখন ইতিও পড়েছে। এবার সব ভুলে ক্যামেরার সামনে ফিরছেন মন্দাকিনী। কোনও সিনেমা, সিরিজ বা ধারাবাহিক নয়। বরং ছেলেকে সঙ্গে নিয়ে এক ভিডিও অ্যালবামে ফিরছেন পর্দার ‘গঙ্গা’।

Advertisement

ছেলে রব্বিলের সঙ্গে মন্দাকিনী

খবর অনুযায়ী, ‘মা ও মা’ নামের একটি মিউজিক ভিডিওতে দেখা যাবে মন্দাকিনী ও তাঁর ছেলে রব্বিল কাপুরকে। মা ও ছেলের সম্পর্ক নিয়ে তৈরি হয়েছে এই মিউজিক ভিডিও। এই ভিডিও পরিচালনা করেছেন সাজন আগরওয়াল। পরিচালকের কথায়, ”মন্দাকিনী আর আমার জন্মস্থান একই জায়গায়। আমরা দু’ জনেই মিরাঠের। তাই ওর সঙ্গে কাজ করে দারুণ লাগছে। আর সবচেয়ে বড় ব্যাপার আমি, মন্দাকিনী ও তাঁর ছেলে একসঙ্গে কাজ করতে পারছি।” শুধু পরিচালনাই নয়, গানটি লিখেওছেন সাজন।

মন্দাকিনী এখন যেমন

[আরও পড়ুন: রহস্যে মোড়া ‘থর’ মরুভূমিতে ছেলের সঙ্গে জুটি বাঁধলেন অনিল কাপুর, দেখুন ট্রেলার]

মন্দাকিনী জানিয়েছেন, ”অনেকদিন ধরেই সাজনকে চিনি। প্ল্যানও করছিলাম বেশ কয়েকদিন ধরেই। তবে শেষমেশ কাজটা হল।”

এই নীল চোখের আবেদনেই মাত হয়েছিল দেশ

মন্দাকিনীর আসল নাম জেসমিন জোসেফ। ২২ বছর বয়সে রাজকাপুরের হাত ধরে সিনেমায় আসা। রুপোলি পর্দায় তাঁর নাম হয় মন্দাকিনী। এরপর মিঠুন চক্রবর্তীর সঙ্গে জুটি বেঁধে ‘ড্যান্স-ড্যান্স’, ‘কম্যান্ডো’র মতো ছবিতে অভিনয় করেছিলেন। ১৯৯৬ সালের পর আর কোনও সিনেমা বা ধারাবাহিকে দেখা যায়নি মন্দাকিনীকে।

[আরও পড়ুন: চরম আর্থিক অনটন, সংসার চালাতে ফাস্ট ফুড সেন্টার খুললেন ‘চিলেকোঠা’ ছবির পরিচালক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement