shono
Advertisement

আদালতের নির্দেশে ভাড়াবাড়ি থেকে উচ্ছেদ, ঘরছাড়া মনোজ মিত্রের ‘সুন্দরম’

মুখ্যমন্ত্রী বিষয়টি খতিয়ে দেখলে নিশ্চিন্ত হবেন, জানালেন কিংবদন্তি নাট্যব্যক্তিত্ব। The post আদালতের নির্দেশে ভাড়াবাড়ি থেকে উচ্ছেদ, ঘরছাড়া মনোজ মিত্রের ‘সুন্দরম’ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:04 PM Mar 23, 2018Updated: 06:35 PM Jul 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালতের নির্দেশ। এই কারণ দেখিয়েই প্রখ্যাত অভিনেতা তথা নাট্যব্যক্তিত্ব মনোজ মিত্রের ‘সুন্দরম’ নাট্যসংস্থার সেট ভাঙচুর করা হল। রাস্তায় ফেলা হল নাটকের সরঞ্জাম। অভিযোগ, বেশ কিছু নাটকের খসড়া ও প্রয়োজনীয় সরঞ্জাম নষ্ট করে দেওয়া হয়েছে।

Advertisement

[কেমন হল নতুন ‘এক দো তিন’? মাধুরীর কাছে জানতে চেয়ে বিড়ম্বনায় জ্যাকলিন]

জানা  যাচ্ছে, প্রায় ষাট বছর ধরেই ৫৭ নম্বর যতীন দাস রোডের ওই বাড়িতে রয়েছে ‘সুন্দরম’ নাট্যসংস্থার অফিস। নাটকের মহড়াও দেওয়া হত। শিল্পী খালেদ চৌধুরির তৈরি করা সেটও ছিল সেখানে। শোনা গিয়েছে, বৃহস্পতিবার বাড়িটি খালি করার নির্দেশ দেওয়া হয় আদালতের পক্ষ থেকে। সেই অনুযায়ী রাস্তায় ফেলে দেওয়া হয় জিনিসপত্র। ঘটনাস্থলে এসে মনোজ মিত্র জানান, এ ঘটনা তাঁর উপর নয়, তাঁর দলের উপর আঘাত। না জানিয়ে এই কাজ করায় বেজায় ক্ষুব্ধ প্রখ্যাত অভিনেতা। জানান, আলমারি ভরতি বই ছিল। যে বই কালী বন্দ্যোপাধ্যায়ের মতো ব্যক্তিত্ব ‘সুন্দরম’কে দান করে গিয়েছিলেন। তাও এভাবে রাস্তায় ফেলে দেওয়া হল। এ বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হবেন? প্রশ্নের উত্তরে মনোজবাবু জানান, কখনও কোনও বিষয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হননি তিনি। তবে এবার তাঁর মনে হচ্ছে তাই করতে হবে। মুখ্যমন্ত্রী বিষয়টি খতিয়ে দেখলে নিশ্চিন্ত হবেন বলেও জানান কিংবদন্তি নাট্যব্যক্তিত্ব।

[‘প্রাক্তন প্রেমিক’ হৃতিকের কল ডিটেল রেকর্ড বের করিয়েছিলেন কঙ্গনা!]

এদিকে বাড়িওয়ালা ডাক্তার সপ্তর্ষি বসু বিষয়টিকে দুর্ভাগ্যজনক বলে আখ্যা দেন। বাড়িওয়ালাদের অভিযোগ, দীর্ঘদিন কোনও ভাড়া না দিয়ে ঘরটি দখল করে রেখেছিল ‘সুন্দরম’ নাট্যসংস্থা। গত ছ’বছর ধরে ঘরটির মালিকানা নিয়ে গোলমাল চলছিল। আদালতের দ্বারস্থ হওয়ার পরই এদিন পুলিশ ঘরটি দখলমুক্ত করে। ‘সুন্দরম’-এর সদস্যদের অভিযোগ, বাড়ির একতলাতেই আরেকটি নাট্যগোষ্ঠী মহড়া দেয়। জায়গার অভাবের অজুহাত দিয়ে কেবল তাঁদেরই উচ্ছেদের চেষ্টা করা হচ্ছে। অন্যদিকে নাটকের দলের বক্তব্য, ভাড়া রেন্ট কন্ট্রোলে দেওয়া হত। সুতরাং ভাড়া না দেওয়ার অভিযোগ যথার্থ নয়। সুন্দরম-এর উপর নাট্যগোষ্ঠীর উপর এই আক্রমণ উঠে আসায় ক্ষুব্ধ সংস্কৃতি জগতের বহু মানুষ।

[নাশকতার নয়া ছক নিয়ে হাজির ‘কবীর’-এর ট্রেলার, জমজমাট দেব-রুক্মিণীর রসায়ন]

The post আদালতের নির্দেশে ভাড়াবাড়ি থেকে উচ্ছেদ, ঘরছাড়া মনোজ মিত্রের ‘সুন্দরম’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement