shono
Advertisement

ফের বিধ্বংসী অগ্নিকাণ্ড হাওড়ার জুটমিলে, কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

কীভাবে এত বড় অগ্নিকাণ্ড, খুঁজছে দমকল বিভাগ।
Posted: 09:14 AM Nov 20, 2023Updated: 09:34 AM Nov 20, 2023

অরিজিৎ গুপ্ত, হাওড়া: ফের অগ্নিকাণ্ড হাওড়া (Howrah) শিল্পাঞ্চলে। সোমবার ভোররাতে হাওড়ার ফোরশোর রোডের জুটমিলে আগুনের (Fire) ঘটনায় ছড়াল ব্যাপক আতঙ্ক। কয়েক লক্ষ টাকা পাট (Jute)পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে প্রাথমিক অনুমান। তবে দমকল বাহিনীর তৎপরতায় প্রাণহানির ঘটনা ঘটেনি। কী থেকে এত বড় অগ্নিকাণ্ড ঘটল, তা এখনও অজানা। আপাতত আগুন পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে খবর।

Advertisement

জানা গিয়েছে, সোমবার ভোর ৪টে ৫০ নাগাদ ফোরশোর রোডের জয়শ্রী জুটমিলে আগুন লাগে। তীব্র আগুন আর ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ। ঘুুম ভেঙে স্থানীয় বাসিন্দারাই প্রথম দেখতে পান আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ছে। সঙ্গে সঙ্গে খবর পাঠানো হয় দমকল বিভাগে।  প্রাথমিকভাবে ২টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। তবে দমকল সূত্রে খবর, জুটমিলে প্রায় ২০ কুইন্টাল পাট মজুত ছিল। তা দাউদাউ করে জ্বলতে থাকায় অগ্নিনির্বাপণের কাজ কিছুটা কঠিন হয়ে পড়ে।

[আরও পড়ুন: বেবিবাম্প ঢাকা অনুষ্কার এই পোশাকের দাম জানেন? চক্ষু চড়কগাছ হবে!]

পরে অবশ্য আরও একটি ইঞ্জিন এনে কাজে লাগানো হয়। সকাল ৮টা পর্যন্ত তিনটি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করে। কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। সপ্তাহখানের আগে এই ফোরশোর রোডেরই একটি প্লাস্টিকের গুদামে আগুন লেগে বিশাল ক্ষয়ক্ষতি (Huge Loss) হয়ে যায়। গত মাসেও একই ঘটনা ঘটেছিল। হাওড়া শিল্পাঞ্চলের বিভিন্ন কারখানা ও গুদামে এমন অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কিত এলাকাবাসী। প্রশ্ন উঠছে কারখানাগুলির অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিয়েও।

[আরও পড়ুন: গ্যালারিতে গৌরীর সামনেই শাহরুখ-দীপিকার ‘আজব সি আদা’! ভাইরাল কিং কীর্তি, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement