shono
Advertisement

হাঁসফাঁস গরম থেকে মুক্তি দিতে চলতি সপ্তাহেই ফের বৃষ্টিতে ভিজবে বাংলা, সুখবর শোনাল হাওয়া অফিস

কয়েকটি জেলায় শিলাবৃষ্টির সম্ভাবনা।
Posted: 11:48 AM Mar 29, 2023Updated: 11:48 AM Mar 29, 2023

নিরুফা খাতুন: চৈত্রের শুরু থেকেই গরমে হাঁসফাঁস দশা। রাস্তায় বেরলেই নাভিশ্বাস উঠছে আমজনতার। এরই মাঝে ফের বৃষ্টির খবর দিল হাওয়া অফিস। চলতি সপ্তাহের শুক্রবার থেকে নাকি ফের বৃষ্টিতে ভিজবে বাংলা।

Advertisement

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামিকাল থেকেই মেঘলা থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলি। শুক্রবার ফের রাজ্য জুড়ে ঝড়-বৃষ্টির আশঙ্কা। বিক্ষিপ্তভাবে উপকূলের জেলাগুলি অর্থাৎ দুই মেদিনীপুর, হাওড়া, দুই ২৪ পরগনায় বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। শিলাবৃষ্টির সম্ভাবনা বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায়। দুর্যোগ চলবে রবিবার পর্যন্ত। বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪০ থেকে ৯০ শতাংশ।

ফাইল ছবি।

[আরও পড়ুন: হাতিদের খিদে মেটাতে তৈরি হচ্ছে ভাণ্ডারা, মিলবে অন্তত ৩৯ রকমের খাবার]

জানা গিয়েছে, আগামিকাল থেকে ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি চলবে। মালদহ ও দুই দিনাজপুরের নিচের দিকে জেলাগুলিতে বুধবার শুষ্ক আবহাওয়া জারি থাকবে। শুক্রবার ঝড়-বৃষ্টির পরিমাণ আরও বাড়ার সম্ভাবনা। এদিকে পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে। একটি অক্ষরেখা বিহার থেকে ওড়িশা পর্যন্ত রয়েছে। সেটি ঝাড়খণ্ডের উপর দিয়ে গিয়েছে। মধ্যপ্রদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে।

[আরও পড়ুন: প্রশাসনে অনাস্থা! রাস্তাশ্রী প্রকল্প উদ্বোধনের দিনই নিজেদের টাকায় রাস্তা সারালেন ভগবানগোলার বাসিন্দারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement