shono
Advertisement

থার্ড লাইনে আগুনের ফুলকি, ব্যস্ত সময়ে মেট্রো চলাচল ব্যাহত হওয়ায় চূড়ান্ত ভোগান্তি

ফের মেট্রোর নিরাপত্তা নিয়ে উঠে গেল বড়সড় প্রশ্ন। The post থার্ড লাইনে আগুনের ফুলকি, ব্যস্ত সময়ে মেট্রো চলাচল ব্যাহত হওয়ায় চূড়ান্ত ভোগান্তি appeared first on Sangbad Pratidin.
Posted: 01:28 PM Oct 28, 2019Updated: 01:34 PM Oct 28, 2019

সায়নী সেন: ফের অফিসের ব্যস্ত সময়ে বিকল মেট্রোর রেক। ময়দান স্টেশনে একটি রেক খারাপ হয়ে যাওয়ায় ব্যাহত মেট্রো চলাচল। চূড়ান্ত ভোগান্তিতে যাত্রীরা। তাঁদের কারও কারও দাবি, দমদমের দিকে মেট্রোর থার্ড লাইনে আগুনের ফুলকি দেখা গিয়েছে, তাই নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কায় ব্যাহত হয়েছে পরিষেবা। কখন সব স্বাভাবিক হবে, সে বিষয়ে এখনই কোনও আশা দেখাতে পারছে না মেট্রো কর্তৃপক্ষ। আপাতত সেন্ট্রাল থেকে নোয়াপাড়া এবং মহানায়ক উত্তম কুমার থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলছে। মাঝে চাঁদনি চক থেকে রবীন্দ্র সরোবর পর্যন্ত কোনও ট্রেন চালানো হচ্ছে না। বিকল্প পথে গন্তব্যে পৌঁছনোর চিন্তায় নিত্যযাত্রীরা।
ঘটনার সূত্রপাত সোমবার দুপুর প্রায় সাড়ে বারোটা নাগাদ। নোয়াপাড়াগামী একটি মেট্রো রবীন্দ্র সদন থেকে ময়দান যাওয়ার পথে আচমকাই থেমে যায়। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়, ওই গাড়ির একটি রেক খারাপ হয়ে গিয়েছে। তা সত্বেও কোনওক্রমে মেট্রোটি ময়দান স্টেশনে পৌঁছয়। সেখানেই যাত্রীদের নামিয়ে দেওয়া হয় এবং ঘোষণা করা হয়, আপাতত মেট্রো চলাচল বন্ধ থাকছে আপ ও ডাউন লাইনের কিছুটা অংশে। পরে অবশ্য যাত্রীরা অভিযোগ করেন, নোয়াপাড়া দিকে থার্ড লাইনে আগুনের ফুলকি দেখা গিয়েছে। সেই কারণে নিরাপত্তার কথা ভেবে বন্ধ রাখা হয়েছে মেট্রো চলাচল।

Advertisement

[আরও পড়ুন: শব্দকে জব্দ, দীপাবলির রাতে দূষণ রোধে সফল পুলিশ]

এমন ঘটনার পর আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। মেট্রো স্টেশন থেকে বেরিয়ে তাঁরা বিকল্প পথে নিজেদের গন্তব্যে যাওয়ার জন্য তৎপর হয়ে ওঠেন। চিন্তাও বাড়তে থাকে তাঁদের। ঘটনার খবর পেয়ে মেট্রোর আধিকারিক এবং ইঞ্জিনিয়াররা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি দেখেন। তবে খুব শিগগিরই যে সমস্যার সমাধান হবে, তেমন আশ্বাস মেলেনি তাঁদের তরফে। বরং কিছুটা সময়ই লাগবে বলে মনে করা হচ্ছে। আংশিকভাবে বন্ধ রাখা হয়েছে আপ ও ডাউন লাইনে মেট্রো চলাচল। সেন্ট্রাল থেকে নোয়াপাড়া এবং মহানায়ক উত্তম কুমার থেকে কবি সুভাষ পর্যন্ত চলছে মেট্রো।
কলকাতা মেট্রোয় এধরনের গোলযোগ নতুন কিছু নয়। মাঝেমধ্যেই নানা যান্ত্রিক ত্রুটির কারণে ভু্ক্তভোগী হতে হয় নিত্যযাত্রীদের। অফিসের ব্যস্ত সময়ে এধরনের সমস্যার নিয়ে বারবার সরব হয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ শহরবাসীর। সেইসঙ্গে নিরাপত্তাও একাধিক ক্ষেত্রে বিঘ্নিত হচ্ছে। আজকের ঘটনা অর্থাৎ মেট্রোর থার্ড লাইনে আগুনের ফুলকি, রেক খারাপ হয়ে যাওয়া – এসবই সেই বিভ্রাটের তালিকায় সংযোজনমাত্র।


[আরও পড়ুন: ইস্ট-ওয়েস্ট মেট্রোর যাত্রা শুরু ৭ নভেম্বর, উদ্বোধনে আমন্ত্রিত প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী]

The post থার্ড লাইনে আগুনের ফুলকি, ব্যস্ত সময়ে মেট্রো চলাচল ব্যাহত হওয়ায় চূড়ান্ত ভোগান্তি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement