shono
Advertisement

দোল উৎসব উপলক্ষে বদলাচ্ছে মেট্রো রেলের সময়সূচি

ক'টা থেকে শুরু হবে মেট্রো চলাচল? The post দোল উৎসব উপলক্ষে বদলাচ্ছে মেট্রো রেলের সময়সূচি appeared first on Sangbad Pratidin.
Posted: 06:43 PM Mar 19, 2019Updated: 06:43 PM Mar 19, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দোল যাত্রা উপলক্ষে আগামী বৃহস্পতিবার বদলে যাচ্ছে মেট্রো রেলের সময়সূচি। অন্যান্য দিনের তুলনায় ২১ মার্চ অনেকটাই দেরিতে শুরু হবে মেট্রো পরিষেবা।

Advertisement

দুর্গাপুজোর সময় চারদিন শহরে অতিরিক্ত মেট্রো পরিষেবা দেওয়া হয়। দর্শনার্থীদের সুবিধার জন্য মধ্যরাত পর্যন্ত চলে মেট্রো। কিন্তু দোল উৎসবের ক্ষেত্রে ব্যাপারটা উলটো। সকালের দিকে রঙের উৎসবে মেতে উঠবে তিলোত্তমা। তাছাড়া দোল উপলক্ষে বন্ধ থাকবে সমস্ত সরকারি স্কুল, কলেজ, দপ্তর। ফলে যাত্রী সংখ্যা অন্যান্য দিনের তুলনায় অনেকটাই কম হবে। বিশেষ করে সকালের দিকে। কারণ সেই সময়ই শহরের অলিতে গলিতে চলে রঙের খেলা। গোটা দেশের মতোই কলকাতাবাসীও হোলির রঙে রঙিন হয়ে ওঠে। তাই সে সময় চলবে না মেট্রো। দোল উৎসবের দিন মাত্র ৬২ টি মেট্রো চলবে। সাধারণত কাজের দিনে সকাল সাতটা থেকেই মেট্রো পরিষেবা চালু হয়ে যায়। তবে এদিন দুপুর আড়াইটে থেকে চলবে মেট্রো। কবি সুভাষ থেকে দমদম এবং দমদম থেকে কবি সুভাষের দিকে একই সময় মেট্রো পরিষেবা চালু হবে৷ 

[প্রার্থীর ছবি দিয়ে দেওয়াল লিখন, লড়াইয়ে এগিয়ে থাকতে কমরেডদের লাইন বদল]

অর্থাৎ দোলের দিনেও যাঁদের কর্মস্থলে পৌঁছতে হবে কিংবা কোনও জরুরি কাজে বাইরে বেরতে হবে, সেসব যাত্রীরা সমস্যায় পড়তে পারেন। মেট্রো পরিষেবা দেরি করে শুরু হলেও অবশ্য শেষ মেট্রোর সময় অপরিবর্তিতই থাকবে। রাত ৯ টা ৫৫ মিনিটেই দুই প্রান্ত থেকে শেষ মেট্রো ছাড়বে। স্বাভাবিকভাবেই দুই মেট্রোর মধ্যে সময়ের ব্যবধানও বেশি থাকবে।

উল্লেখ্য, গত জানুয়ারিতেও এসপ্ল্যানেড স্টেশনের কাছে সুড়ঙ্গে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ চলায় কমানো হয়েছিল মেট্রোর সংখ্যা। ৩০০ টির পরিবর্তে চলছিল ২৮৪ টি মেট্রো। ফলে যাত্রীরা অসন্তুষ্ট ছিলেন। তার উপর প্রায়ই মেট্রো টানেলে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ায় বিপাকে পড়তে হচ্ছে যাত্রীদের। এবার দোলের দিনেও মেট্রো পরিষেবা নিয়ে সমঝোতা করতে হবে যাত্রীদের।

[শহরে ফের অটো দৌরাত্ম্য, সাউথ সিটি মলের কাছে দম্পতিকে হেনস্তা]

The post দোল উৎসব উপলক্ষে বদলাচ্ছে মেট্রো রেলের সময়সূচি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement