shono
Advertisement

‘কেউ ফোন করে আমন্ত্রণও জানায়নি’, চলচ্চিত্র উৎসবের উদ্যোক্তা রাজকে বিঁধলেন মিমি?

২০১৯ সালের চলচ্চিত্র উৎসবেও নাকি অপমানিত বোধ করেছিলেন মিমি।
Posted: 01:56 PM May 05, 2022Updated: 02:53 PM May 05, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা চলচ্চিত্র উৎসবে ঠিক করে নিমন্ত্রণই জানানো হয়নি অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তীকে। এক সংবাদমাধ্যমের কাছে সম্প্রতি এই নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন স্বয়ং মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। মিমির কথায়, ”আমার লেটার বক্সে আমন্ত্রণ কার্ড এসেছিল। কিন্তু উদ্যোক্তাদের পক্ষ থেকে কোনও ফোন আসেনি।”

Advertisement

শাসকদলের প্রায় সব অনুষ্ঠানেই উপস্থিত থাকেন মিমি। কিন্তু কলকাতা চলচ্চিত্র উৎসবের ক্ষেত্রে যে এই বিষয়টা হবে, তা আন্দাজও করতে পারেননি তিনি। মিমির কাছে বিষয়টা একেবারেই দায়সারা গোছের।

পুরনো কাসুন্দি ঘেঁটে দেখলে, এরকম ঘটনা প্রথম নয়। ২০১৯ সালে উৎসবের মঞ্চে সবার পরেই নাকি উচ্চারিত হয়েছিল মিমির নাম। মিমির ক্ষোভ, সে সময় সবাইকে অতিথি হিসেবে সম্ভাষণ করলেও, তাঁর নাম উঠে আসে সবার শেষে। সে সময়ও কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান ছিলেন রাজ। এবারও তাই। নিন্দুকরা মনে করছেন, মিমি তাঁর বক্তব্য আসলে নাম না করে রাজকেই বিঁধেছেন। তবে রাজের মন্তব্যে অন্য সুর। এই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ”কলকাতা চলচ্চিত্র উৎসবে কাউকে অপমান করা হয়নি। মিমিকে পারফর্ম করার জন্যও ফোন করেছিলেন সুদেষ্ণা রায়। মিমি জানিয়েছিলেন তিনি ব্যস্ত। এমনকী, উৎসবের শুরুর দিন আয়োজকদের পক্ষ থেকে মিমিকে ফোন করাও হয়েছিল।” 

[আরও পড়ুন: ঋতুপর্ণা জিলিপির থেকেও প্যাঁচালো! হঠাৎ এমন কেনও বললেন খরাজ?]

মিমি আপাতত ব্যস্ত রয়েছেন তাঁর নতুন ছবি ‘মিনি’র প্রচারে। শুক্রবারই মুক্তি পাবে মৈনাক ভৌমিক পরিচালিত ছবি ‘মিনি’।

‘মিনি’কে (আয়না চট্টোপাধ্যায়) কেন্দ্র করে আবর্তিত হয়েছে ছবির গল্প। মিনির মাসি তিতলির ভূমিকায় অভিনয় করেছেন মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। স্বাধীনচেতা মেয়ে তিতলি। আবার পরিবারের দায়িত্ব সামলায়। তবে মিনির মতো দুষ্টু বোনঝিকে সামলাতে বেশ বেগ পেতে হয় তাকে।

খুনসুটি চলতে চলতেই মিনির সঙ্গে তিতলির বন্ধুত্ব হয়ে যায়। দুই অসম বয়সী মানুষের এই বন্ধুত্বই মৈনাকের সিনেমার মূল সম্পদ। ছবিতে তিতলির মায়ের চরিত্রে অভিনয় করেছেন মিঠু চক্রবর্তী। তার দিদির ভূমিকায় রয়েছেন কমলিকা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে সপ্তর্ষি মৌলিক এবং রুদ্রজিৎকে।

[আরও পড়ুন: ইদ উপলক্ষে বাড়ির সামনে দেদার গান-বাজনা, ‘কানে কম শুনছি’, প্রতিবাদ মীরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement