shono
Advertisement

ধর্মীয় ভাবাবেগে আঘাত? ক্রিসমাসের পরেই চার্চে হামলা, যিশুর মূর্তি ভাঙল দুষ্কৃতীরা

ঘটনার তদন্তে নেমে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ।
Posted: 01:18 PM Dec 28, 2022Updated: 01:18 PM Dec 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিসমাসের (Christmas) পরেই কর্ণাটকের (Karnataka) গির্জায় (Church) দুষ্কৃতী হামলা। আক্রমণের মুখে যিশুর মূর্তি। নির্মম ভাবে ভাঙচুর চালানো হয় মূর্তিতে। এছাড়াও গির্জার বহু জিনিসে ধ্বংসাত্বক হামলা চালানো হয় মঙ্গলবার সন্ধ্যায়। এমনকী শেষে ধর্মীয় স্থানে রাখা প্রণামীর বাক্সটিকে নিয়েই চম্পট দেয় দুষ্কৃতীরা। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। প্রকাশ্যে এসেছে অপরাধের সিসিটিভি ফুটেজ। যা খতিয়ে দেখে অভিযুক্তদের চিহ্নিত করতে চাইছেন পুলিশ আধিকারিকরা। স্বভাবতই ঘটনায় ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে স্থানীয়দের। 

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাইসুরু জেলার পিরিয়াপাটনা শহরে অবস্থিত ওই গির্জাটি। মঙ্গলবার সন্ধ্যায় একদল দুষ্কৃতী ধর্মীয় স্থানে হামলা চালায়। তারা যিশুর মূর্তিতে ভাঙচুর করে। যদিও প্রার্থনালয়ের ভেতের ঢুকতে না পারায় মূল মূর্তির খতি হয়নি বলেই জানা গিয়েছে। তবে বাইরে যথেচ্ছ ধ্বংসকার্য চালায় তারা। শেষে প্রণামীর বাক্সটি নিয়ে চম্পট দেয় অভিযুক্তরা। কারা এই হামলা চালাল? তারা মৌলবাদী কিনা? যিশুর মূর্তিই ভাঙতে এসেছিল কিনা, নাকি নিছক ডাকাতিই ছিল উদ্দেশ্য, এই বিষয়ে পুলিশ এখনও কিছু জানাতে পারেনি।

[আরও পড়ুন: ‘আমার ঠাকুমাকেও নির্বাক পুতুল বলা হত’, ‘পাপ্পু’ কটাক্ষের জবাব দিলেন রাহুল]

তদন্তে নেমেছে পুলিশ। মাইসুরুর এসবি সীমা লতকর বলেন, “আমার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখব। ঘটনাটি নিছক চুরিরও হতে পারে। যাজক যখন গির্জায় ছিলেন না, সেই সময় হামলা হয়। সব দিক খতিয়ে দেখা হচ্ছে। এখনই কিছু বলা সম্ভব না। তদন্ত চলছে।” তবে যে কারণেই এই হামলা হয়ে থাক, এর ফলে স্থানীয় খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের ভাবাবেগে আঘাত লেগেছে। ঘটনাটিকে কেন্দ্র করে নতুন করে যাতে উত্তেজনা না ছড়ায়, তার জন্য একাধিক ব্যবস্থা নিয়েছে স্থানীয় প্রশাসন।

[আরও পড়ুন: বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কায় মৃত্যু তিন বছরের শিশুর, ছড়াল তীব্র চাঞ্চল্য]

গত আগস্ট মাসে পাঞ্জাবের (Punjab) তারন তারন জেলার একটি গির্জায় ব্যাপক ভাঙচুর চালায় একদল দুষ্কৃতী। গুঁড়িয়ে দেওয়া হয়েছিল যিশু ও মেরির মূর্তি। এমনকী তাঁরা ওই গির্জার যাজকের গাড়িটিও পুড়িয়ে দিয়েছিল। প্রকাশ্যে আসে ঘটনার সিসিটিভি ফুটেজ। সেখানে দেখা গিয়েছে, ভাঙা হচ্ছে যিশু ও মেরির মূর্তি, দাউদাউ করে জ্বলছে যাজকের গাড়ি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement