shono
Advertisement

‘অযোগ্য মোদি সরকার পরিকল্পনা ছাড়াই জিএসটি চালু করছে’

‘ক্রেডিট’ নিতেই এত তাড়াতাড়ি জিএসটি চালু করছে সরকার, অভিযোগ কংগ্রেস সহ-সভাপতির। The post ‘অযোগ্য মোদি সরকার পরিকল্পনা ছাড়াই জিএসটি চালু করছে’ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:57 PM Jun 30, 2017Updated: 03:27 PM Jun 30, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝরাতে সরকারের জিএসটি চালুর উৎসব বয়কট করেছে কংগ্রেস। তাই সোশ্যাল মিডিয়াতেই কেন্দ্রের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দিলেন রাহুল গান্ধী। মোদি সরকারকে অযোগ্য ও অসংবেদনশীল বলে অভিহিত করলেন তিনি। কংগ্রেস সহ-সভাপতির অভিযোগ, কোনও পরিকল্পনা ছাড়াই গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স চালু করছে বর্তমান সরকার। আর এর ফল ভুগতে হবে কোটি কোটি ভারতবাসীকে।

Advertisement

 

[জিএসটির পর কেন্দ্রের নয়া উদ্যোগ, ‘এক পণ্য, এক দাম’]

রাহুলের দাবি, প্রথম থেকেই ভারতে জিএসটি চালুর পক্ষে থেকেছে কংগ্রেস। কিন্তু ভারতবর্ষের মতো এতবড় দেশে তা প্রয়োগের জন্য যথাযথ পরিকল্পনা প্রয়োজন। অথচ মোদি সরকার নাম কেনার জন্য তা না করেই তড়িঘড়ি জিএসটি চালু করতে চলেছে। এর ফলে সাধারণ খেটে খাওয়া মানুষsর চিন্তা বেড়েছে। আর ভোগান্তি হবে তাঁদেরই। এই সমস্ত কিছুই হবে বর্তমান সরকারের দূরদর্শিতার অভাবে।

 

[আজ মধ্যরাত থেকেই পালটে যাচ্ছে এই পরিষেবাগুলির খরচ]

গত বছরের নভেম্বর মাসে মোদির এক নোট বাতিলের ঘোষণায় ঘুম উড়েছিল গোটা দেশের। কিন্তু সাধারণ মানুষ ধৈর্য ধরে সরকারের সঙ্গ দিয়েছিল কালো টাকা রুখতে। শুক্রবার মাঝরাতেও জেগে থাকবে প্রায় গোটা ভারত। কারণ ফের পরিবর্তন আসতে চলেছে সাধারণ মানুষের জীবনে। এক দেশ, এক কর ব্যবস্থার সূচনা করছেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কংগ্রেসের পাশাপাশি তৃণমূল ও সিপিএমও বয়কট করেছে এই ঐতিহাসিক অনুষ্ঠান। কিন্তু বিরোধী ঐক্য ভেঙে জিএসটি সমর্থন করেছেন নীতিশ কুমার। অবশ্য তিনিও উপস্থিত থাকছেন না এই অনুষ্ঠানে। তাঁর বদলে জেডিইউয়ের তরফে উপস্থিত থাকবেন বীজেন্দ্র যাদব।

[GST-র প্রতিবাদে কলকাতা-সহ গোটা দেশে বন্ধ দোকানপাট]

The post ‘অযোগ্য মোদি সরকার পরিকল্পনা ছাড়াই জিএসটি চালু করছে’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement