shono
Advertisement

আজ সামনে ইন্টার কাশী, শীর্ষে থাকা মহামেডানের ভাবনা লখনউয়ের মাঠ

দুই বিদেশিকে ছাড়াই আজ নামছে সাদা-কালো ব্রিগেড।
Posted: 12:10 PM Nov 21, 2023Updated: 12:10 PM Nov 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপাতত পাঁচ ম্যাচে চারটি জয়ের সৌজন্যে ১৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting)। মঙ্গলবার লখনউ একানা স্পোর্টস কমপ্লেক্সে সাদা-কালো ব্রিগেডের মুখোমুখি ইন্টার কাশী (Inter Kashi)। এই ইন্টার কাশীতেই এবার সই করেছেন গতবার ইস্টবেঙ্গলে খেলা সুমিত পাসি, আইএসএল খেলা অভিজ্ঞ গোলকিপার অরিন্দম ভট্টাচার্যের মতো ফুটবলাররা। যদিও এবারই লিগে অভিষেক হওয়া দলটি এখনও নিজেদের মেলে ধরতে পারেনি। লিগ টেবিলে তারা রয়েছে পঞ্চম স্থানে।
মঙ্গলবার দুই বিদেশি মিরজালল কাশিমভ ও অ্যালেক্সিস গোমেজকে ছাড়াই নামতে হবে মহামেডানকে। দিল্লি এফসি-র বিরুদ্ধে লাল কার্ড দেখার পর রেফারির সঙ্গে বাজে ব্যবহার করার অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে। সূত্রের খবর, ন্যূনতম তিন ম্যাচ শাস্তি পেতে পারেন দুই বিদেশিই। তবে কাশিমভের শাস্তির পরিমাণ আরও বেশি হওয়ার সম্ভাবনা। কাশিমভকে কলকাতায় রেখে লখনউ গিয়েছে দল। অন্যদিকে, অ্যালেক্সিসকে পাওয়ার জন্য সোমবার এআইএফএফের সঙ্গে কথা বললেও লাভ হয়নি মহামেডানের।  

Advertisement

[আরও পড়ুন: দ্রাবিড়ের হাতে বিশ্বকাপ না দেখে মন ভেঙেছে প্রিয় বন্ধুর! কে তিনি?]

তবে এই ম্যাচে নামার আগে মহামেডান কোচ আন্দ্রে চেরনিশভের চিন্তা মঙ্গলবারের মাঠ নিয়ে। এই স্টেডিয়ামে এখনও পর্যন্ত একটিও ম্যাচ হয়নি। মাঠ পুরোপুরি তৈরি নয় বলে জানিয়েছেন চেরনিশভ। তবে আপাতত সে সব চিন্তা ছেড়ে ম্যাচের দিকে মনোনিবেশ করছেন সাদা-কালোর রাশিয়ান কোচ। তিনি বলেন, “মাঠ পুরোপুরি তৈরি নয়। কিন্তু পরিস্থিতি আমরা বদলাতে পারব না। তাই ম্যাচে মনোনিবেশ করছি। আশা করি আগের ম্যাচগুলোর মত সমস্যা হবে না।”

লিগে এখনও হারেনি মহামেডান। দিল্লির বিরুদ্ধে একটা অর্ধ ৯ জনে খেলেও জিতেছে দল। তা থেকেই অনুপ্রেরণা খুঁজছেন চেরনিশভ। তঁার কথায়, “ছেলেরা প্রতি ম্যাচেই উন্নতি করছে। মঙ্গলবার আশা করছি ভালো খেলা উপহার দিতে পারব। আর কাশীর দলেও বেশ কিছু ভালো ফুটবলার আছে।” শনিবার হায়দরাবাদে ম্যাচ খেলে উঠেই রবিবার লখনউ আসতে হয়েছে মহামেডান দলকে। মঙ্গলবার ফের ম্যাচ। এই নিয়ে তিনি বলেন, “এটা সত্যি কঠিন। এত কম সময়ের মধ্যে খেলা। তবে এটাও আমি পরিবর্তন করতে পারি না।”

মহামেডান অবশ্য কাশিমভ ও অ্যালেক্সিসকে ছাড়াই শেষ দু’টি ম্যাচ জিতেছে।

[আরও পড়ুন: কাপযুদ্ধ হেরে কোন ‘কাছের মানুষ’কে পাত্তা দিলেন না বিরাট? দেখুন ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement