shono
Advertisement

Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ১৭, সুস্থতার হার প্রায় ৯৯ %

পজিটিভিটি রেট ০.২২ শতাংশ।
Posted: 08:24 PM Apr 15, 2022Updated: 08:24 PM Apr 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধীরে ধীরে করোনামুক্তির পথে এগোচ্ছে বাংলা। পয়লা বৈশাখেও রাজ্যের কোভিড গ্রাফে স্বস্তিতে। রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৭ জন। বাড়ছে সুস্থতার হার। এই মুহূর্তে তা ৯৮.৯৩ শতাংশ। এই পরিসংখ্যানে স্বস্তিতে আমজনতা থেকে চিকিৎসক মহল।

Advertisement

আজ পয়লা বৈশাখ। বাঙালিরা মেতে উঠেছেন আনন্দে। করোনা আতঙ্ক অনেকটা কমায়, চলতি বছরে আগের মতো করে পয়লা বৈশাখ উদযাপনের প্ল্যান করেছে আমজনতা। আর বছরের শুরুর দিনে কোভিড পরিসংখ্যানে স্বস্তিই মিলছে। গত প্রায় ২ সপ্তাহ ধরে করোনা ভাইরাস রাজ্যে কারও প্রাণ কাড়তে পারেনি। আক্রান্তের সংখ্যাও দিনদিন কমছে। রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন রাজ্যের ৪০ জন। এ নিয়ে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ১৯,৯৬,২১৬। মোট আক্রান্ত হয়েছিলেন ২০,১৭,৭৬৫ জন। মহামারী প্রাণ কেড়েছে ২১,২০০ জনের। 

[আরও পড়ুন: ‘বেঁচে ফিরব ভাবিনি’, দেওঘরে রোপওয়ে দুর্ঘটনার ভয়াবহ কাহিনি শোনালেন কাটোয়ার অভিষেক]

কমছে পজিটিভিটি রেটও। গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৮২১ টি নমুনা পরীক্ষা হয়েছে, তার মধ্যে ০.২২ শতাংশ রিপোর্ট পজিটিভ। অ্যাকটিভ কেসও নিম্নমুখী। এই মুহূর্তে রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৩। মহামারীর বিরুদ্ধে যুদ্ধে হাতিয়ার করোনা ভ্যাকসিন। গোটা দেশের সঙ্গে এ রাজ্যেও জোরকদমে চলছে টিকাকরণ।  প্রথম, দ্বিতীয় ও প্রিকশন ডোজ দেওয়া চলছে। সর্বক্ষেত্রেই লক্ষ্যমাত্রার চেয়ে বাড়তি ডোজ দিয়েছে স্বাস্থ্যদপ্তর। এ রাজ্যে ভ্যাকসিনের একটি ডোজও নষ্ট হয়নি। 

যদিও এত স্বস্তির মাঝেও ওমিক্রনের XE ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বেগ রয়েছে দেশে। যদিও এদেশে এই ভ্যারিয়েন্টে সংক্রমিতের সংখ্যা ন্যূনতম। ৯ ধরনের ভ্যাকসিনের মাধ্যমে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই চলছে। তাতে ভারত তথা বাংলার পরিস্থিতি যে বেশ ভাল, তা প্রতিদিনের করোনা গ্রাফ থেকেই স্পষ্ট।  

[আরও পড়ুন: ‘ধর্ষণের প্রমাণ দিন, নাহলে ডান্ডা মেরে ঠান্ডা করে দেব’, হুঁশিয়ারি দিয়ে বিতর্কে মুর্শিদাবাদের TMC নেতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement