shono
Advertisement

Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় অনেকটা কমল রাজ্যের সংক্রমণ, মৃত্যু ১১ জনের

সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ। 
Posted: 07:09 PM Nov 29, 2021Updated: 07:33 PM Nov 29, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতি বাগে আনতে মরিয়া চেষ্টা চালাচ্ছে রাজ্য। তার সুফল যে মিলছে তা বলাই বাহুল্য। গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় অনেকটা কমল রাজ্যের সংক্রমণ। একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫১১ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কম। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ১১ জন। সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ। 

Advertisement

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ১৬৩ জন কলকাতার (Kolkata)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। আগের দিনের তুলনায় বেশ খানিকটা কমেছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ৯৫ জন। আগেরদিন সংক্রমণ ছিল এর তুলনায় অনেকটাই বেশি। 

[আরও পড়ুন: ডিসেম্বরেই ফের জেলা সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, একাধিক প্রশাসনিক বৈঠকের সম্ভাবনা]

দৈনিক সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ৪৭ জন। চতুর্থ স্থানে হুগলি। সেখানে একদিনে সংক্রমিত ৪৪ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে।  ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৬,১৫, ৩৭৮। 

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১১ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে করোনার বলি হয়েছেন সেখানকার ৪ জন। যা স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়িয়েছে ওই জেলার বাসিন্দাদের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯,৪৩৭ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৫৭১ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫,৮৮, ১৭২। গত ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট ২.১১ শতাংশ। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০।

[আরও পড়ুন: ‘‌সংবাদ প্রতিদিন’‌-এর খবরের জের, গুসকরার টোটোচালক কলেজ ছাত্রের পাশে তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement