shono
Advertisement

কেন MS Dhoni’র টুইটার থেকে উধাও হল Blue Tick?

পরে যদিও ভেরিফায়েড অ্যাকাউন্ট হিসেবে তা ফিরে আসে।
Posted: 08:21 PM Aug 06, 2021Updated: 08:21 PM Aug 06, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হঠাৎই মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) টুইটার হ্যান্ডেল থেকে উধাও হল ব্লু টিক! স্বাভাবিকভাবেই এমন কাণ্ডে অবাক নেটিজেনরা! অনেকে তো আবার মাইক্রোব্লগিং সাইটের বিরুদ্ধে ক্ষোভও উগরে দিলেন। প্রত্যেকেরই একটাই প্রশ্ন, কেন ব্লু টিক সরিয়ে নেওয়া হল ক্য়াপ্টেন কুলের অ্য়াকাউন্টটি থেকে?

Advertisement

কী এই ব্লু টিক? সাধারণত বিশেষ ব্যক্তি, যেমন সেলিব্রিটি, শিল্পপতি, রাজনীতিবিদ, খেলোয়াড় কিংবা কোনও কোম্পানি বা কোনও প্রতিষ্ঠানের অ্যাকাউন্টকে অন্যদের থেকে আলাদাভাবে চিনিয়ে দিতে এই ব্লু টিক দেওয়া হয়। এতে স্পষ্ট হয়ে যায়, সেই পেজ বা অ্যাকাউন্টটি ভেরিফায়েড অর্থাৎ ভুয়ো পেজ নয়। কিন্তু আচমকাই এদিন দেখা যায়, প্রাক্তন ভারত অধিনায়কের পেজে সেই ব্লু টিকটি নেই। আর এই দেখেই তেলে বেগুনে জ্বলে ওঠেন তাঁর অনুরাগীরা। টুইটার (Twitter) কেন এমন কাণ্ড করল? তা নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা।

[আরও পড়ুন: ‘কেঁদো না, তোমরা দেশের গর্ব’, PM Modi’র ফোন পেয়ে আপ্লুত মহিলা হকি তারকারা]

তবে আলোচনা-সমালোচনা চরমে পৌঁছতেই দেখা যায়, নিজস্থানে ফিরে এসেছে ব্লু টিকটি। আবার আগের মতোই ধোনির নামের পাশে জ্বলজ্বল করছে নীল রঙের টিক চিহ্নটি। কিন্তু কেন বেশি খানিকক্ষণের জন্য মাহির টুইটার হ্যান্ডেল থেকে উধাও হয়ে গেল ব্লু টিক? মাইক্রোব্লগিং সাইটটির তরফে এখনও পর্যন্ত এনিয়ে সরকারিভাবে কিছু জানানো না হলেও মনে করা হচ্ছে, দীর্ঘদিন এই প্রোফাইল থেকে কোনও টুইট না করার কারণেই ব্লু টিকটি সরানো হয়েছিল। এই প্ল্যাটফর্মে বিশেষ অ্যাকটিভ না থাকলেই সাধারণত ভেরিফায়েডের প্রতীকটি তুলে নেওয়া হয়।

এই অ্যাকাউন্ট থেকে ধোনি শেষবার টুইট করেছিলেন গত জানুয়ারিতে। জানিয়েছিলেন নিজের ফার্মিংয়ের কথা। তবে সম্প্রতি হিংসা ও আপত্তিকর মন্তব্য লেখার অভিযোগে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের টুইটার অ্যাকাউন্টটি মুছেই ফেলা হয়েছে। টুইটারে নিষিদ্ধ তিনি। ব্লক করা হয়েছিল একাধিক রাজনীতিবিদকেও। তারপরই ধোনির প্রোফাইল থেকে ব্লু টিক সরে যাওয়ায় ক্ষুব্ধ হন তাঁর সমর্থকরা। তবে ক্যাপ্টেন কুলের অ্যাকাউন্ট আগের অবস্থায় ফিরতে আপাতত স্বস্তিতে ক্রিকেটভক্তরা।

[আরও পড়ুন: Tokyo Olympics: সোনা জয়ের স্বপ্নে ইতি, শেষ চারে হার বজরং পুনিয়ার, খেলবেন ব্রোঞ্জের জন্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement