shono
Advertisement

ভারতের মানচিত্রের উপর দিয়ে হাঁটছেন ‘দেশভক্ত’অক্ষয়! নেটদুনিয়ার রোষানলে অভিনেতা

সোশ্যাল মিডিয়ায় নিজেই সেই ভিডিও পোস্ট করেছেন অভিনেতা।
Posted: 08:58 PM Feb 06, 2023Updated: 08:58 PM Feb 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি বলিউডের ‘দেশভক্ত’ নায়ক হিসেবেই পরিচিত। শুধু দেশাত্মবোধক ছবিতে অভিনয়ই নয়, রিয়েল লাইফেও বারবার তাঁর কথায় উঠে এসেছে ভারতমাতার প্রতি শ্রদ্ধা। সেই সূত্রেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাক্ষাৎকার নেওয়ার সৌভাগ্যও হয়েছিল তাঁর। ঠিক ধরেছেন, কথা হচ্ছে সুপারস্টার অক্ষয় কুমারের। এই দেশপ্রেমী অভিনেতার বিরুদ্ধেই এবার ‘ভারত’কে অপমানের অভিযোগ উঠল! সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিলেন নেটিজেনরা।

Advertisement

তা কী এমন করলেন অক্ষয় যার জন্য ভারচুয়াল দুনিয়ার বিরাগভাজন হতে হল তাঁকে? আসলে সম্প্রতি একটি বিজ্ঞাপনের ভিডিও নিজের সোশ্যাল অ্য়াকাউন্টে পোস্ট করেছিলেন অক্ষয় (Akshay Kumar)। যেখানে দেখা যাচ্ছে, একটি গ্লোবের উপর দিয়ে হেঁটে যাচ্ছেন তিনি। চাকার মতো ঘুরছে সেই গ্লোব। কিন্তু সমস্যা হল, অক্ষয় গ্লোবটির যে অংশ দিয়ে হাঁটছেন, ঠিক সেখানেই ভারতের মানচিত্র। অর্থাৎ বলিউডের খিলাড়ি কুমারের একেবারে জুতোর নিচে ভারত! আর এতেই তৈরি হয়েছে যাবতীয় বিতর্ক।

[আরও পড়ুন: ‘বৈশাখীকে ভয় দেখানো হচ্ছে’, আদালতে দাঁড়িয়ে রত্নার বিরুদ্ধে ফের ফুঁসে উঠলেন শোভন]

অনেকেই লিখেছেন, যেখানে আন্তর্জাতিক বিমান সংস্থাগুলির সঙ্গে ভারতের সম্পর্কের ছবি বিজ্ঞাপনে তুলে ধরা হচ্ছে, সেখানেই কি না এভাবে দেশের মানচিত্রের উপর দিয়ে হেঁটে যাচ্ছেন অক্ষয়। এমনটা মেনে নেওয়া যাচ্ছে না। ডিজিটাল প্রযুক্তিতে তৈরি ভিডিওতে দেখা যাচ্ছে, ভারতের মানচিত্রের উপর দিয়ে হাঁটার সময় অক্ষয়ের মুখে চওড়া হাসি। যা দেখে কেউ কেউ অভিনেতার উদ্দেশে লিখেছেন “একটু তো ভারতের সম্মান করুন।” অনেকে আবার অক্ষয়ের ‘ঔদ্ধত্য’ দেখে বিস্ময় প্রকাশও করেছেন। নেটিজেনদের একাংশের প্রশ্ন, এমনটা করে কী প্রমাণ করতে চান অক্ষয়?

আরও একধাপ এগিয়ে কয়েকজনের দাবি, বলিউডে খানদের বয়কটের কথা বলা হচ্ছে। এবার অক্ষয়কেও বয়কট করা উচিত। তবে অক্ষয়ের সমালোচনার পাশাপাশি যারা এমন বিজ্ঞাপন বানিয়েছে, তাদেরও তুলোধোনা করেছেন নেটিজেনরা। অক্ষয় ছাড়াও দিশা পাটানি, নোরা ফাতেহি, মৌনি রায়-সহ বলিউডের অভিনেত্রীও রয়েছেন ভিডিওতে।

[আরও পড়ুন: ‘কর্মীদের প্রতি যত্নশীল হন’, বিজেপির ক্ষমতাসীনদের নিশানা করে করে দল ছাড়লেন কাঞ্চনা মৈত্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement