shono
Advertisement

পুর নিয়োগ মামলায় গঠিত নয়া বেঞ্চ, রাজ্যের আবেদন মানল হাই কোর্ট

লতি সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা।
Posted: 08:00 PM Jun 06, 2023Updated: 08:00 PM Jun 06, 2023

স্টাফ রিপোর্টার: রাজ্য সরকারের আবেদন মেনে পুর নিয়োগ দুর্নীতির মামলা শুনতে বিশেষ বেঞ্চ গঠন করল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। এবার মামলাটি শুনবে বিচারপতি তপোব্রত চক্রবর্তী ও বিচারপতি পার্থসারথি চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।

Advertisement

সম্প্রতি রাজ্যের পুরসভা নিয়োগে দুর্নীতির অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার হওয়া অয়ন শীলের থেকে পাওয়া তথ্য অনুযায়ী পুরসভাগুলিতেও নিয়োগে বিস্তর দুর্নীতির অভিযোগ তোলে ইডি (ED), সিবিআই (CBI)। তার ভিত্তিতেই বিচারপতির পর্যবেক্ষণ ছিল, পুর-দুর্নীতিরও তদন্ত হওয়া উচিত এবং তা করুক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

[আরও পড়ুন: অভিযোগ স্বীকার করতে চাপ ইডির, কুন্তলের সুরই ‘কালীঘাটের কাকু’র গলায়]

পরে সেই নির্দেশ পুনর্বিবেচনার আরজি জানিয়েছিল রাজ্য। মামলা দায়ের হয় সুপ্রিম কোর্টেও। শীর্ষ আদালত এই মামলা হাই কোর্টে ফেরত পাঠালে বিচারপতি অমৃতা সিনহাও সিবিআই তদন্তের নির্দেশ বহাল রাখেন। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ফের সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হয় রাজ্য। কিন্তু শীর্ষ আদালত জরুরি ভিত্তিতে এই মামলা শুনতে রাজি হয়নি।

[আরও পড়ুন: ‘বিরাটের বিশ্বাস আর স্পিনারদের জন্য এগিয়ে ভারত’, ফাইনালে আসিফের বাজি টিম ইন্ডিয়া]

শীর্ষ আদালত জরুরি ভিত্তিতে এই মামলা শুনতে রাজি না হওয়ায় হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের কাছে বিশেষ বেঞ্চ গঠনের আবেদন জানায় রাজ্য সরকার। এদিন প্রধান বিচারপতি ওই মামলা বিচারপতি তপোব্রত চক্রবর্তী ও বিচারপতি পার্থসারথি চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে পাঠিয়েছেন। চলতি সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement