shono
Advertisement

ঢাকায় চতুর্থ মৈত্রী এক্সপ্রেস ট্রিপের উদ্বোধন

শনিবার সকাল ৮টায় বাংলাদেশের রেলমন্ত্রী মুজিবুল হক ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে মৈত্রী এক্সপ্রেসের চতুর্থ ট্রিপের উদ্বোধন করবেন। The post ঢাকায় চতুর্থ মৈত্রী এক্সপ্রেস ট্রিপের উদ্বোধন appeared first on Sangbad Pratidin.
Posted: 03:19 AM Nov 12, 2016Updated: 09:49 PM Nov 11, 2016

সুকুমার সরকার, ঢাকা: কলকাতা থেকে মৈত্রী এক্সপ্রেস ট্রেনের চতুর্থ ট্রিপের উদ্বোধন করা হল শুক্রবার। শনিবার বাংলাদেশে মৈত্রী এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করা হবে। এর মাধ্যমে এখন থেকে সপ্তাহে তিনদিনের পরির্বতে চারদিন এ রুটে মৈত্রী চলাচল করবে।
বর্তমানে মৈত্রী এক্সপ্রেস ঢাকা থেকে সপ্তাহের বুধ, শুক্র ও রবিবার কলকাতার চিৎপুর স্টেশনে আসে। আর শনি, সোম ও মঙ্গলবার কলকাতা থেকে ঢাকায় যায়। চতুর্থ মৈত্রী এক্সপ্রেস কলকাতা থেকে শুক্রবার ঢাকায় এসে, শনিবার ঢাকা থেকে আবার কলকাতার উদ্দেশ্যে রওনা দেবে।
শনিবার সকাল ৮টায় বাংলাদেশের রেলমন্ত্রী মুজিবুল হক ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে মৈত্রী এক্সপ্রেসের চতুর্থ ট্রিপের উদ্বোধন করবেন। ২০০৮ সালের ১৪ এপ্রিল বাংলাদেশ ও ভারতের মধ্যে সরাসরি প্রথম যাত্রীবাহী ট্রেন সার্ভিস মৈত্রী চালু হয়। প্রথম দিকে যাত্রী সংখ্যা কম থাকলেও বর্তমানে এর চাহিদা বেশ বেড়েছে। এ কারণেই উভয় দেশ ট্রেনের আসন সংখ্যাও বাড়ানো হয়েছে। এবার ট্রেনের ট্রিপ সংখ্যা বৃদ্ধির মাধ্যমে সেই চাহিদা পূরণের চেষ্টাই করল ভারত এবং বাংলাদেশের রেল কর্তৃপক্ষ।

Advertisement

The post ঢাকায় চতুর্থ মৈত্রী এক্সপ্রেস ট্রিপের উদ্বোধন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement