shono
Advertisement

করোনা সচেতনতায় অভিনব প্রচার, লাইভ অনুষ্ঠানে লালারস পরীক্ষা করালেন নিউ ইয়র্কের গভর্নর

নিউ ইয়র্কবাসীর কাছে করোনা পরীক্ষার আবেদন জানান গভর্নর। The post করোনা সচেতনতায় অভিনব প্রচার, লাইভ অনুষ্ঠানে লালারস পরীক্ষা করালেন নিউ ইয়র্কের গভর্নর appeared first on Sangbad Pratidin.
Posted: 09:54 AM May 18, 2020Updated: 09:54 AM May 18, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সচেতনতায় তিলমাত্র সুযোগ হাতছাড়া করতে নারাজ প্রশাসন। তেমনই একটি উদাহরণ দেখা গেল আমেরিকায়। মার্কিন মুলুকের নিউ ইয়র্ক শহরে উত্তরোত্তর বাড়ে করোনা আক্রান্তের সংখ্যা। জনগণকে সচেতন করতে তাই নিউ ইয়র্কের গভর্নর স্বয়ং করোনা পরীক্ষা করালেন। তাও আবার টেলিভিশনে এক লাইভ অনুষ্ঠান চলাকালীন।

Advertisement

রবিবার নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুওমো টেলিভিশনে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। করোনা নিয়ে মানুষকে সচেতন থাকার কথা বলছিলেন তিনি। এরই মাঝে তিনি নিজের করোনা ভাইরাস পরীক্ষা করানোর উদ্যোগ নেন। লাইভ অনুষ্ঠানে মধ্যেই নিজের লালারস পরীক্ষা করান তিনি। এর স্বাস্থ্যকর্মী শোয়ের মধ্যেই পিপিই পরে এসে তাঁর লালারস সংগ্রহ করেন। এরপরই গভর্নর নিউ ইয়র্কের মানুষকে বলেন, “কী এমন ব্যাপার? কয়েক সেকেন্ডের মাত্র কাজ।” তিনি এও বলেন, নিউ ইয়র্কের অনেকে এখনও করোনা পরীক্ষা করাননি। তাঁরা যেন এই রোগকে ফেলে না রাখেন। করোনার বিন্দুমাত্র কোনও উপসর্গ দেখা দিলে সবাই যেন তাঁর মতোই পরীক্ষা করান। তবেই দেশকে করোনামুক্ত করা সম্ভব হবে।

[ আরও পড়ুন: ২০ লক্ষ কোটি! মোদির করোনা প্যাকেজ পাক-জিডিপির প্রায় সমান ]

আমেরিকায় এখনও পর্যন্ত ৩ লক্ষ ৫০ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতি থেকে বের হতে পরীক্ষা ও সচেতন থাকাই একমাত্র পথ বলে মন্তব্য করেন গভর্নর। বলেন, “এই সময় আপনাকে অনেক স্মার্ট হতে হবে। ঐক্যবদ্ধ ও সুশৃঙ্খল হতে হবে। নিজেকে, নিজের পরিবারকে এবং নিউ ইয়র্ককে ভালবাসতে হবে। যদি আমি আগামিকাল এখানে না থাকি, তার মানে আমার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে।” যদিও তিনি বলেন, এর আগে বেশ কয়েকবার তাঁর করোনা পরীক্ষা করা হয়েছিল। কিন্তু জনসাধারণের সামনে তা কখনও আনা হয়নি। গভর্নর কুওমো আবেদন করেন, শুধু যাঁদের জ্বর হচ্ছে তাঁরা পরীক্ষা করাবেন এমন নয়। যাঁরা কর্মস্থলে ফিরে আসছেন, তাঁরা আর চিকিৎসাক্ষেত্রের কর্মীরাও যেন করোনা পরীক্ষা করান।

[ আরও পড়ুন: ‘দায়িত্ববানরা জানেনই না কী করছেন’, করোনা নিয়ে ট্রাম্পের বিরুদ্ধে সুর চড়ালেন ওবামা ]

The post করোনা সচেতনতায় অভিনব প্রচার, লাইভ অনুষ্ঠানে লালারস পরীক্ষা করালেন নিউ ইয়র্কের গভর্নর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement