shono
Advertisement

পুলিশ সেজে ভারচুয়াল জেরা, অনলাইনেই গ্রেপ্তারি, সাইবার প্রতারণায় ১১ লক্ষ খোয়ালেন মহিলা

শুরু হয়েছে নতুন ‘ডিজিটাল গ্রেপ্তার প্রতারণা’।
Posted: 09:27 PM Dec 02, 2023Updated: 09:36 PM Dec 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারচুয়াল মাধ্যমে জেরা, অনলাইনে গ্রেপ্তারি। ভুয়ো পুলিশের হুঁশিয়ারিতে সারাদিন ঘাম ছুটল মহিলার। শেষ পর্যন্ত ১১ লক্ষ টাকা খোয়ালেন তিনি। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) নয়ডার চাঞ্চল্যকর সাইবার প্রতারণার ঘটনায় তদন্তে নামল পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযু্ক্তেরা আইপিএস অফিসার সেজে ৫০ বছরের এক মহিলাকে প্রতারণা করেছে। তারা ডিজিটাল মাধ্যমে বোঝায়, মহিলার ব্যক্তিগত আইডি ব্যবহার করে বেআইনি কাজ হয়েছে।  তাঁর আধার কার্ড ব্যবহার করে ডেবিট কার্ড বানানো হয়েছিল। ওই অ্যাকাউন্ট থেকে ২০ কোটি টাকার লেনদেন হয়েছে। এর পরেই মহিলার সব অ্যাকাউন্টের টাকা একটি বেসরকারি ব্যাঙ্কের অ্যাকাউন্টে ট্রান্সফার করতে বলা হয়। মহিলাকে বার বার হুঁশিয়ারি দেওয়া হয়, তিনি যেন বিষয়টি কাউকে না জানান। এতে জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হতে পারে।

 

[আরও পড়ুন: পাত্রকে পছন্দ নয় বন্ধুদের, বিয়ে বাতিলের চারদিন পরেই রহস্যমৃত্যু তরুণীর]

চাপে পড়ে প্রতারকদের কথা মতো কাজ করেন মহিলা। এর পরেই তাঁর অ্যাকাউন্ট থেকে ১১ লক্ষ টাকা গায়েব হয়। নয়ডার সাইবার অপরাধ থানা জানিয়েছে, গত কয়েক দিন ‘ডিজিটাল গ্রেপ্তার প্রতারণা’ শুরু হয়েছে। তবে নয়ডায় এই প্রথম ঘটল। এর আগে হরিয়ানার ফরিদাবাদে একই ভাবে প্রতারণার অভিযোগ উঠেছিল। নয়ডা পুলিশের সাইবার অপরাধ দমন শাখার আধিকারিক রিতা যাদব জানান, এক্ষেত্রে মানুষের সতর্ক হওয়া জরুরি। পুলিশ কখনও ভার্চুয়াল জেরা করে না।

 

[আরও পড়ুন: ফোকাস অযোধ্যাই! রাম মন্দির উদ্বোধনের আগেই খুলে যাবে বিমানবন্দর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement