shono
Advertisement

তীব্র দাবদাহের মাঝেই সুখবর, বৃষ্টিতে ভাসতে পারে বাংলার এই জেলাগুলি

আর কী জানাল হাওয়া অফিস?
Posted: 10:45 AM Apr 04, 2022Updated: 11:42 AM Apr 04, 2022

নব্যেন্দু হাজরা: শীত বিদায় নিতে না নিতেই গরমে নাজেহাল বঙ্গবাসী। মার্চের শুরু থেকেই গলদঘর্ম অবস্থা। এপ্রিলের শুরুতেও জারি একই অবস্থা। ক্রমাগত বেড়েই চলেছে তাপমাত্রার পারদ। নাজেহাল আমজনতা। এরই মাঝে উত্তরবঙ্গবাসীদের জন্য সুখবর দিল আবহাওয়া দপ্তর।

Advertisement

কী জানিয়েছে হাওয়া অফিস? এই তীব্র গরমের মাঝেই বৃষ্টির বার্তা দিল আবহাওয়া দপ্তর (Regional Meteorological Centre, Kolkata)। আবহাওয়াবিদ জানিয়েছেন, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে একটি নিম্নচাপ। যার জেরে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়। তাঁর মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। তবে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের জন্য কোনও খুশির খবর দিতে পারেনি হাওয়া অফিস। গরমেই কাটবে এপ্রিল। তবে সোমবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। সঙ্গে রয়েছে ঝোড়ো হাওয়া। সূত্রের খবর, সোমবার হালকা বৃষ্টি হতে পারে কলকাতার আশেপাশের কয়েকটি জেলায়। তবে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। 

[আরও পড়ুন: মা ও সৎ বাবার হাতে খুন মেয়ে! বারাসতে ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুতে চাঞ্চল্য]

ফাইল ছবি

উল্লেখ্য, সোমবারের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩৪ ও ২৭ ডিগ্রি সেলসিয়াস। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। রবিবার কলকাতার ন্যূনতম তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস।  

[আরও পড়ুন: সাইকেল সারানো ও রাজনীতি, মাঝের সময়টুকুতে পড়াশোনা করেই অধ্যাপক হতে চলেছেন যুবক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার