shono
Advertisement

সাংসদ পদ খারিজের ক’দিন পরই এবার নির্বাচনে লড়ার ক্ষমতা হারালেন আরেক রাহুল গান্ধী!

২০১৯ লোকসভা ভোটে কেরলের ওয়ানড় থেকেই ভোটে দাঁড়িয়েছিলেন এই রাহুল।
Posted: 11:02 AM Mar 31, 2023Updated: 11:02 AM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানহানির মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় সাংসদ পদ খুইয়েছেন রাহুল গান্ধী। আগামী ৮ বছর নির্বাচনী লড়াইয়েও নামতে পারবেন না প্রাক্তন কংগ্রেস সভাপতি। আর এই আবহেই এবার ভোটে লড়ার ক্ষমতা হারালেন আরেক রাহুল গান্ধী!

Advertisement

বলসম্মার পুত্র রাহুল গান্ধী। ২০১৯ লোকসভা ভোটে কেরলের ওয়ানড় থেকে নির্দল প্রার্থী হিসেবে ভোটে দাঁড়িয়েছিলেন এই রাহুল। যে আসন থেকে কংগ্রেসের টিকিটে ৭ লক্ষেরও বেশি ভোটে জয়ী হন সোনিয়াপুত্র। সেখান থেকে প্রার্থী হিসেবে ২১৯৬টি ভোট পান নির্দলের রাহুল। কিন্তু আপাতত তিনি ভোটে লড়তে পারবেন না বলেই জানিয়ে দেওয়া হয়েছে। প্রশ্ন হল, আরেক রাহুল গান্ধীর (Rahul Gandhi) মাথার উপরও কেন এমন শাস্তির খাঁড়া নেমে এল?

[আরও পড়ুন: চাপের মুখে ভুল স্বীকার, কুণালকে কুরুচিকর মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ শতরূপের]

আসলে নির্বাচনে লড়তে হলে প্রত্যেক প্রার্থীকেই নিজের নির্বাচনী খরচের তথ্য নির্বাচন কমিশনে জমা দিতে হয়। কমিশনের আইন মেনে সব প্রার্থীই প্রতিবার তা করে থাকেন। কিন্তু এই নির্দল এই রাহুল গান্ধী সেই খরচের হিসাব কমিশনকে দিতে পারেননি বলেই খবর। আর সেই কারণেই তিনি ভোটে লড়তে পারবেন না বলে জানানো হয়েছে। নির্বাচন কমিশনের তরফে যে তালিকা তুলে ধরা হয়েছে, তাতে ১৩ সেপ্টেম্বর, ২০২১ সাল থেকে ১৩ সেপ্টেম্বর ২০২৪ পর্যন্ত রাহুলের প্রার্থী পদ খারিজ করা হয়েছে।

নির্বাচনী খরচের হিসেব দিতে না পারলে আইন অনুযায়ী ৩ বছরের শাস্তিই হয়ে থাকে। এক্ষেত্রেও তেমনই সাজা পেয়েছেন রাহুল গান্ধী। তিনি শাস্তি আগে পেলেও ওয়ানড়ের প্রাক্তন সাংসদ নিজের পদ হারাতেই শিরোনামে উঠে এলেন আরেক রাহুল। অর্থাৎ আসন্ন নির্বাচনে হয়তো দুই রাহুল ছাড়াই লড়াই হবে ওয়ানড়ে।

[আরও পড়ুন: পর্ন তারকার মুখ বন্ধ রাখতে ঘুষ! প্রথম প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট হিসেবে আদালতে অভিযুক্ত ট্রাম্প]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement