shono
Advertisement

আগামী এক মাসের জন্য কমছে মেট্রোর সংখ্যা, বিপাকে নিত্যযাত্রীরা

কাজের দিনে ৩০০টির পরিবর্তে ২৮৪ টি মেট্রো চলবে। The post আগামী এক মাসের জন্য কমছে মেট্রোর সংখ্যা, বিপাকে নিত্যযাত্রীরা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:03 AM Nov 18, 2018Updated: 11:04 AM Nov 18, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার ও রবিবার এমনিতেই মেট্রোর সংখ্যা কম থাকে। দুটি ট্রেনের মধ্যে সময়ের ব্যবধানও থাকে বেশি। আর এবার সপ্তাহের কাজের দিনেও শহরে কমছে মেট্রোর সংখ্যা। মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত কাজের দিনে ৩০০টির পরিবর্তে ২৮৪ টি মেট্রো চলবে। অফিস টাইমে পরিষেবা যথাসম্ভব স্বাভাবিক রেখে  দুপুর  থেকে সন্ধে পর্যন্ত দুটি মেট্রোর মাঝে সময়ের ব্যবধান বাড়িয়ে দেওয়া হবে। তবে শনি ও রবিবার মেট্রোর সংখ্যায় তেমন হেরফের হবে না।

Advertisement

[নতুন করে তৈরি হবে উল্টোডাঙা ফুটব্রিজ, জমা পড়ল প্রস্তাব]

এ শহরে পরিবহণের লাইফলাইন মেট্রো। কাজের দিনেই শুধু নয়, দুর্গাপুজো বা অন্য উৎসবের দিনেও মেট্রোতে ভিড় বাড়ে। আগে দমদম থেকে টালিগঞ্জ পর্যন্ত মেট্রো চলত। এখন মেট্রোর লাইন সম্প্রসারিত হয়েছে গড়িয়া থেকে নোয়াপাড়া পর্যন্ত। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, টালিগঞ্জ ও কুঁদঘাট স্টেশনের মাঝে মেট্রোর লাইনে একটি বাঁক রয়েছে। এই বাঁকের কারণে ট্রেনের গতি কমাতে হয়। ফলে সময় কিছুটা বেশি লাগে। তাই সেখানে একটি ক্রসিং তৈরির সিদ্ধান্ত নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। সেই কাজের জন্য সোমবার থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত কাজের দিনে শহরে কমছে মেট্রোর সংখ্যা। টালিগঞ্জ ও কুঁদঘাট স্টেশনের মাঝে ওই ক্রসিংটি তৈরি হয়ে গেলে মেট্রো চলাচলে সময় অনেকটাই কম লাগবে বলে দাবি করেছেন মেট্রো রেলের আধিকারিকরা।  

কিন্তু কাজের দিনে মেট্রোতে যাতায়াত করেন এ শহরের চাকুরিজীবীদের একটি বড় অংশ। তাই কাজের দিনে যদি মেট্রোর সংখ্যা কমিয়ে দেওয়া হয়, সেক্ষেত্রে ভোগান্তিতে পড়তে হবে যাত্রীদের। বিকল্প উপায়ও ভেবেছে মেট্রো কর্তৃপক্ষ। জানা গিয়েছে, সকালের দিকে পরিষেবা যতটা সম্ভব স্বাভাবিকই থাকবে যাতে কর্মস্থলে পৌঁছতে যাত্রীদের সমস্যায় না পড়তে হয়। তবে দুপুর থেকে সন্ধে পর্যন্ত যে ভোগান্তির শিকার হবেন যাত্রীরা, তা আন্দাজ করাই যায়।

[ফের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ]

The post আগামী এক মাসের জন্য কমছে মেট্রোর সংখ্যা, বিপাকে নিত্যযাত্রীরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement