shono
Advertisement

‘এক রাতেই সব পালটে গেল…’, ইজরায়েলের বিভীষিকাময় দিনের কথা নুসরতের মুখে

অভিনেত্রীর ঘুম ভাঙে ঘুম ভাঙে বোমা-গুলি আর সাইরেনের শব্দে।
Posted: 02:38 PM Oct 11, 2023Updated: 02:38 PM Oct 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা মাত্র রাত। তাতেই চারপাশের সমস্ত কিছু পালটে গিয়েছিল। বাইরে শুধু বোমা, গুলির শব্দ। তারস্বরে বেজে চলেছে সাইরেন। ইজরায়েলের বিভীষিকাময় দিনের কথা এভাবেই স্মরণ করলেন নুসরত ভারুচা (Nushrratt Bharuccha)।

Advertisement

হাইফা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ইজরায়েলে গিয়েছিলেন নুসরত। সেখানে তাঁর ‘আকেলি’ ছবির স্ক্রিনিং ছিল। সঙ্গে দুই ইজরায়েলি সহ-অভিনেতা সাহি হালেভি ও আমির বুর্ত্রোসও ছিলেন। শুক্রবার (৬ অক্টোবর) পর্যন্ত বেশ ভাল সময় কাটে নুসরতের। ইজরায়েলের একাধিক ঐতিহাসিক জায়গা (জেরুজালেম, জাফা, ডেড সি) দেখেন অভিনেত্রী। মঞ্চে বিদেশি সহ-অভিনেতাদের সঙ্গে গলা মিলিয়ে গানও গেয়েছেন।

[আরও পড়ুন: রণবীরের ‘রামায়ণ’-এ হনুমান সানি দেওল! ‘গদর ২’র সাফল্যের পরই বড় চমক]

তার পর দুই সহ-অভিনেতাকে বিদায় জানিয়ে। আবারও তাঁদের সঙ্গে কাজ করার আশ্বাস দিয়ে হোটেলে ফেরেন নুসরত। পরের দিনই তাঁর ফেরার কথা ছিল। কিন্তু শনিবার সকালে অভিনেত্রীর ঘুম ভাঙে বোমা-গুলি আর সাইরেনের শব্দে। গোটা হোটেলে তখন যুদ্ধকালীন পরিস্থিতি। ভয়ে চারদিকে ছোটাছুটি শুরু হয়ে যায়।

কোনও মতে হোটেলের বেসমেন্টে জায়গা হয় নুসরতের। তার পর অপেক্ষার পালা। অভিনেত্রীর মনে হচ্ছিল যেন এই অপেক্ষা আর শেষ হবে না। কিন্তু তা শেষ হয়। মুম্বইয়ে ফেরেন অভিনেত্রী। তারপর বাড়ি থেকে ভিডিও শেয়ার করে জানান, ভারতবর্ষের মতো শান্তিপূর্ণ দেশে থাকতে পারার জন্য তিনি কৃতজ্ঞ। এর জন্য সরকারকে ধন্যবাদ দেন অভিনেত্রী। পাশাপাশি ভারতীয় দূতাবাস ও ইজরায়েলের দূতাবাসকেও ধন্যবাদ জানান। সবশেষে শান্তির কামনা করেন নুসরত।

[আরও পড়ুন: ইজরায়েল-হামাস যুদ্ধে প্রতিবাদের ভাষা কবিগুরুর কবিতা, বোনের নির্মম হত্যায় কাতর অভিনেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement