shono
Advertisement

১৩ হাজার ফুট থেকে ঝাঁপ! স্কাইডাইভে রেকর্ড ১০৪ বছরের ‘তরুণী’র, দেখুন ভিডিও

'অবিশ্বাস্য', ভিডিও দেখে বলছেন নেটিজেনরা।
Posted: 03:45 PM Oct 05, 2023Updated: 03:47 PM Oct 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স একটা সংখ্যা মাত্র! ইচ্ছেশক্তিই আসল। প্রমাণ করলেন আমেরিকার (America) বাসিন্দা ১০৪ বছরের ‘তরুণী’ ডরোথি। ১৩ হাজার ফুট উচ্চতায় বিমান থেকে আকাশে ঝাঁপ দিলেন তিনি। মাটিতে অবতরণের সময় তৃপ্তির হাসি দেখা গেল শতায়ু বৃদ্ধার মুখে। সবচেয়ে বেশি বয়সী স্কাইড্রাইভার হিসেবে রেকর্ড করলেন তিনি। ইতিমধ্যে সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ডরোথির অবিশ্বাস্য স্কাইডাইভের ভিডিও। সকলেই কুর্নিশ জানাচ্ছেন তাঁকে।

Advertisement

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, কীভাবে মাঝআকাশে বিমান থেকে ঝাঁপ দিলেন ডরোথি। সঙ্গে ছিলেন একজন পেশাদার স্কাইডাইভার। গোটা প্রক্রিয়ায় তাঁকে কখনই ভীত বা সন্ত্রস্ত মনে হয়নি। ভিডিওটি শেয়ার করেছে শিকাগোর একটি স্কাইডাইভ সংস্থা। মাটিতে নেমে আসার পর স্থানীয়রা উল্লাসে ফেটে পড়েন ডরোথিকে দেখে। কেমন লাগল এই অভিজ্ঞতা? তাঁর উত্তর- ‘ভালো’।

[আরও পড়ুন: চব্বিশেই ‘গান্ধীছাড়া’ হচ্ছে বিজেপি! তুঙ্গে জল্পনা]

এদিকে ১০৪ বছরের বৃদ্ধার স্কাইডাইভের ভিডিও দেখে চমকে গিয়েছেন নেটিজেনরা। সকলেই কুর্নিশ জানিয়েছেন ডরোথিকে। কেউ বলছেন ‘দুরন্ত’, কারও কথায় ‘অবিশ্বাস্য’। উল্লেখ্য, গিনেস বুকে এখনও পর্যন্ত সবেচেয়ে বেশি বয়সে স্কাইড্রাইভার হিসেবে নাম রয়েছে সুইডেনের এক মহিলার। ২০২২ সালে ১০৩ বছর ২৫৯ দিন বয়সে ওই রেকর্ড করেছিলেন তিনি। সেই দিক থেকে বিশ্বে সবচেয়ে বেশি বয়সী স্কাইডাইভার ডরোথি। যদিও এখনও পর্যন্ত গিনেস সংস্থা এই রেকর্ড নিশ্চিত করেনি। 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার