মাত্র ২৭ সেকেন্ডে সন্তানের জন্ম দিয়ে ‘বিশ্ব রেকর্ড’মহিলার, কীভাবে সম্ভব হল?

08:48 PM May 08, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মা হওয়া প্রতিটি মহিলার কাছেই অন্য রকমের অভিজ্ঞতা। সন্তান জন্ম (Child) হওয়ার আগে মানসিক প্রস্তুতির নানা স্তর পেরিয়ে আসেন তাঁরা। তার জন্য কেউ বেশি সময় পান, কেউ কম। কিন্তু তা বলে সামান্য অস্বস্তি নিয়ে বাথরুম গিয়ে মাত্র ২৭ সেকেন্ডে কেউ সন্তান জন্ম দিয়েছেন বলে শুনেছেন? এমনই কাণ্ড ঘটিয়ে বসলেন দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডে (England) হ্যাম্পশায়ারের এক মহিলা।

Advertisement

হ্যাম্পশায়ারে বেসিংস্টোকের বাসিন্দা বছর উনত্রিশের সোফি বাগ ৩৮ সপ্তাহের গর্ভবতী ছিলেন। সম্প্রতি এক দিন মাঝ রাতে তাঁর ঘুম ভেঙে যায়। কিছুটা অস্বস্তি হচ্ছিল তাঁর। কিন্তু প্রসব বেদনা বলতে যা বোঝায় তা একেবারেই ছিল না। তিনি শৌচাগারে যান। সেখানে কিছুক্ষণের মধ্যেই তিনি বুঝতে পারেন তাঁর সন্তান বেরিয়ে আসছে। তিনি সঙ্গে সঙ্গে শোবার ঘরে ফিরে আসেন। তাঁর স্বামী বছর বত্রিশের ক্রিস তখন জেগে গিয়েছেন। তিনি দেখেন তাঁর স্ত্রী সন্তানের জন্ম দিচ্ছে। সঙ্গে সঙ্গে তিনি স্ত্রীকে সন্তান সাহায্য করেন। একটু চেষ্টাতেই এক ফুটফুটে সন্তানের জন্ম দিয়ে দেন সোফি। এই সব কিছু ঘটে যায় মাত্র ২৭ সেকেন্ডে।

সন্তান জন্মানোর পর সঙ্গে সঙ্গে মা ও নবজাতকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে সন্তান জন্মানোর পর রুটিন মাফিক প্রাথমিক চিকিৎসার পর তাঁদের ছেড়ে দেওয়া হয়। সোফি এবং তাঁর ২৭ সেকেন্ডে জন্মানো সন্তান দু’ জনেই সুস্থ রয়েছেন।

Advertising
Advertising

[আরও পড়ুন: নয়া প্রাইভেসি পলিসি নিয়ে বড় ঘোষণা হোয়াটসঅ্যাপের, স্বস্তিতে ইউজাররা]

সোফি আর ক্রিস তাঁদের সন্তানের নাম রেখেছেন মিলি। পরে সংবাদমাধ্যমকে সোফি জানিয়েছেন, ‘তিনি বাথরুমের গিয়ে কমোডে বসে বন্ধুকে টেক্সট করছিলেন। জানাচ্ছিলেন তিনি একটু অস্বস্তি বোধ করছেন। কিন্তু বুঝতে পারেননি তিনি তখনও সন্তানের জন্ম দিতে চলেছে। কিছুক্ষণের মধ্যেই তিনি বুঝতে পারেন সন্তান বেরিয়ে আসছে। কয়েক মুহূর্ত পরেই তাঁর সন্তান তাঁর হাতে চলে আসে। সত্যিই অবিশ্বাস্য দ্রুততায় সব ঘটে যায় সব কিছু।’

[আরও পড়ুন: বেড়েই চলেছে করোনা সংক্রমণ, স্থগিত হল আমাজন প্রাইম ডে সেল]

তবে এত দ্রুত না হলেও এমন ঘটনা সোফির ক্ষেত্রে প্রথম নয়। এর আগে ২০১৩ এ প্রসব যন্ত্রণা ওঠার মাত্র ১২ মিনিটের মাথায় প্রথম সন্তানের জন্ম দিয়েছিলেন সোফি। তার কয়েক বছরের মধ্যে ২৬ মিনিটে দ্বিতীয় সন্তানের জন্ম দেন তিনি। মিলি তার ২ সহদরের রেকর্ড ভেঙে মাত্র ২৭ সেকেন্ডে ভূমিষ্ঠ হয়ে গেল।

Advertisement
Next