shono
Advertisement

ঠিক যেন শ্রীকৃষ্ণ! গরুর বাঁটে মুখ দিয়ে দুধপান! পূর্ব বর্ধমানের শিশুর কাণ্ডে শোরগোল

সাড়ে তিন বছরের শিশুর কাণ্ডে অবাক সকলেই।
Posted: 08:19 PM Dec 08, 2022Updated: 08:23 PM Dec 08, 2022

সৌরভ মাজি, বর্ধমান: ছোট্ট হরি। গরু-বাছুরের সঙ্গে দিনভর খেলা করে। বাছুর তার মায়ের বাঁটে মুখ দিয়ে দুধ খায়। দেশে সে। দাদুর হাত ধরে খামারে ঘুরতে ঘুরতে সেও যায় গাভীর কাছে। তার পর বাছুর যেভাবে মাতৃদুগ্ধ পান করে ঠিক সেইভাবেই গরুর বাঁটে মুখ দিয়ে দুধ খেতে শুরু করে। গাভীটিও সন্তান স্নেহে দুধ খেতে দেয় তাকে। ঘটনাটি অবিশ্বাস্য মনে হলেও সত্যি। কাণ্ড জেনে অনেকের শ্রীকৃষ্ণের বাল্য লীলার কথা মনে পড়েছে! ঘটনার ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। অবাক নেট দুনিয়া।

Advertisement

এলাকার বাসিন্দারাও আগে কোনওদিন এমন ঘটনার সাক্ষী হয়েছেন বলে মনে করতে পারছেন না। তাঁরা বলেন, গল্পে শুনেছেন শ্রীকৃষ্ণ না কি এভাবেই দুধ পান করতেন। পূর্ব বর্ধমানের (East Bardhaman) গলসির শিল্ল্যা আমবাগান এলাকার বাসিন্দা বাপন বাগদির শিশুপুত্র হল এই হরি। বয়স এখনও চার বছরও হয়নি। আধো আধো কথা বলে। দাদু কৃত্তিবাসের সঙ্গেই দিনভর থাকে। পরিবারের দু’টি গরু রয়েছে। কৃত্তিবাস সেগুলির দেখভাল করেন। ছাপোষা পরিবার। সম্প্রতি একটি গাভীর বাচ্চা হয়েছে। সাধারণত বাছুরটি গোয়াল ও সংলগ্ন এলাকাতে থাকে। গরুটিকে সকালে খামারে বেঁধে রাখা হয়। দাদুর সঙ্গে ছোট্ট হরিও খামারে যায় গরুর দেখভালের সময়।

[আরও পড়ুন: বিয়ের সাজ মাটি! মেক আপ আর্টিস্টের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হবু কনে]

দিন কয়েক আগের ঘটনা। দাদুর সঙ্গে খামারে ঘুরতে ঘুরতে হরির বাছুরের মতো করেই দুধ খেতে ইচ্ছা করে। দাদুকে সেকথা জানাতেই তিনি প্রথমে কিন্তু কিন্তু করছিলেন অনুমতি দেবেন কি না। গরুটি বিরক্ত হয়ে হামলা করলে নাতির কী হবে! কিন্তু হরি নাছোড়। সে ছুট্টে গিয়ে গরুর পিছনের দুই পায়ের নিচে বসে পড়ে। বাঁটে মুখ লাগিয়ে চোঁ-চোঁ করে দুধ খেতে শুরু করে। কষ বেয়ে গড়িয়ে পড়ে কিছুটা দুধ। স্থানীয় একজন এই দৃশ্য মোবাইলে ফোনে রেকর্ড করেন। ছড়িয়ে দেন সামাজিকমাধ্যমে। যা ভাইরাল হয়েছে।

[আরও পড়ুন: ‘মোদির বিকল্প মমতাই, প্রমাণ করল গুজরাটের ফল’, বলছে তৃণমূল]

কৃত্তিবাস জানান, গাভীটি শান্ত প্রকৃতির। নাতি যখন দুধ খায় তখন চুপ করে দাঁড়িয়ে থাকে। নাতিকে দুধ খেতে দিয়েছে ও। নড়াচড়াও করেনি। স্থানীয় বাসিন্দা দীনবন্ধু দাসবৈরাগ্য বলেন, “এমন ঘটনার কথা শ্রীকৃষ্ণের সময় ঘটেছিল শুনেছি। এখন চোখে দেখলাম। হরি বাঁটে মুখ দিয়ে দুধ খেয়েছে কয়েক মিনিট ধরে।” গ্রামবাসীদের কেউ কেউ রসিকতা করে বলছেন, হরি তো আসলে শ্রীকৃষ্ণেরই নাম। হয়তো ওই নাম মাহাত্মেই গাভীটি শিশুকে বিনা বাধায় দুধ খেতে দিয়েছে।
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার