shono
Advertisement

'ব্যবহার করতে পারছি না', দামি মোবাইল ফেরত দিয়ে অকপট স্বীকারোক্তি চোরের

মোবাইল ফেরত পেয়ে কী বললেন ওই ব্যক্তি?
Published By: Sayani SenPosted: 07:44 PM Sep 07, 2020Updated: 07:44 PM Sep 07, 2020

সৌরভ মাজি, বর্ধমান: খোয়া যাওয়া মোবাইল তাও নাকি ফিরে আসে। তবে তার জন্য পুলিশি হস্তক্ষেপেরও প্রয়োজনীয়তা নেই। পরিবর্তে চোরই মালিকের সঙ্গে কথা বলে রীতিমতো পরিকল্পনামাফিক ফেরত দিল মোবাইল। হারানো প্রিয় জিনিস হাতে পেয়ে অবশ্য অভিযোগও প্রত্যাহার করলেন মোবাইলের (Mobile) মালিক। অবাক করা ঘটনার সাক্ষী পূর্ব বর্ধমানের জামালপুর। আর তা নিয়েই গোটা এলাকায় চলছে জোর আলোচনা।

Advertisement

জামালপুর (Jamalpur) থানার জ্যোৎশ্রীরাম পঞ্চায়েতের শাহহুসেনপুর দেওয়ানপাড়ার বাসিন্দা শুভাশিস ভট্টাচার্য দিনকয়েক আগে প্রায় ৪৬ হাজার টাকা খরচ করে একটি অ্যান্ড্রয়েড ফোন কেনেন। গত শুক্রবার সকাল সাড়ে নটা নাগাদ তিনি মিষ্টির দোকানে গিয়েছিলেন। মিষ্টি কিনে ফেরার সময় সেখানেই মোবাইলটি রেখে চলে আসেন তিনি। কিছুক্ষণ পর সেকথা মনে পড়ে তাঁর। মিষ্টির দোকানে দৌড়ে যান। তবে মোবাইলটি পাওয়া যায়নি। ইতিমধ্যে দোকানে বেশ কয়েকজন ক্রেতাও আসেন। তাই কে যে মোবাইলটি নিয়েছে তা বলতে পারেননি মিষ্টির দোকানের কর্মীরাও। বাধ্য হয়ে বাড়ি ফিরে যান শুভাশিস। বারবার ওই নম্বর ফোন করতে থাকেন। তবে ততক্ষণে মোবাইল সুইচড অফ। কেউ যে তাঁর মোবাইলটি হাতিয়ে নিয়েছেন, তা বুঝতে কোনও অসুবিধা হয়নি ওই ব্যক্তির। এরপর শুভাশিস জামালপুর থানায় অভিযোগ দায়ের করেন। মিষ্টির দোকানের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ। তবে কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

[আরও পড়ুন: প্রিয় PUBG’র ‘মৃত্যু’তে শ্মশানযাত্রার আয়োজন একদল যুবকের, ভাইরাল ভিডিও]

এদিকে, রোজই নিজের নম্বরে ফোন করতে থাকেন শুভাশিস। শনিবার তিনি দেখেন মোবাইলের সুইচড অন। বাজছে সেটি। উলটো দিক থেকে এক যুবক তাঁর ফোন ধরে। জানায় মোবাইলটি তার কাছেই আছে। কিছুক্ষণ কথাবার্তার পর চোর জানায়, "আমি এই মোবাইলটি ব্যবহার করতে পারছি না। তাই এসে ফেরত নিয়ে যান।" সেকথা শুভাশিস জামালপুর থানায় জানায়। এরপর দু'জন সিভিক ভলান্টিয়ারকে সঙ্গে নিয়ে ওই যুবকের কাছে যান শুভাশিস। সে মোবাইলটি ফেরত দিয়ে দেয়। তাতেই খুশি হন শুভাশিস। পুলিশে অভিযোগ প্রত্যাহার করেন তিনি। এই ঘটনাই এখন জামালপুরের 'টক অফ দ্য টাউন'।

[আরও পড়ুন: মন টেনেছে কৃষিকাজ, বিদেশে মোটা বেতনের চাকরি হেলায় ছেড়ে দেশে ফিরলেন এই ব্যক্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement