shono
Advertisement

দেড় শতক বংশে নেই কন্যাসন্তান! দম্পতির কোল আলো করে জন্ম নিল লক্ষ্মী

খুশি ও বিস্ময় মেশানো উল্লাস ওই পরিবারে।
Posted: 08:10 PM Apr 06, 2023Updated: 08:12 PM Apr 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৩৮ বছর। অর্থাৎ প্রায় দেড় শতক। এই সময়কালের মধ্যে বংশে জন্মায়নি একটিও কন্যাসন্তান। এমনই এক বংশে অবশেষে জন্ম নিল মেয়ে। এমনই ঘটেছে আমেরিকার মিচিগানের ক্যালিডোনিয়ার ক্লার্ক পরিবারে। সেই বংশের ছেলে অ্যান্ড্রু ও তাঁর স্ত্রী ক্যারোলিনের কোল আলো করে জন্ম নিয়েছে কন্যা (Baby girl)। পরিবারে তাই স্বাভাবিক ভাবেই খুশি ও বিস্ময় মেশানো উল্লাস!

Advertisement

১৮৮৫ সালের পরে ক্লার্ক পরিবারে কোনও মেয়ে জন্মায়নি। স্বামীর থেকে এই কথা জানতে পেরে প্রথমে বিশ্বাসই হয়নি ক্যারোলিনের। তিনি অবাক হয়ে জানতে চেয়েছিলেন, এটা কী করে সম্ভব। প্রতি ক্ষেত্রেই তো ৫০-৫০ সুযোগ! এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, ”আমার মনে হয়েছিল, এটা কী করে সম্ভব? অর্ধেক অর্ধেক সম্ভাবনা তো থেকেই যায়। সেই শুনে অ্যান্ড্রু বলে, এটাই হয়েছে। একশো বছরেরও অনেক বেশি সময় ধরে ওদের পরিবারে কোনও মেয়ে জন্মায়নি। পরে আমার শ্বশুর-শাশুড়িও জানান, বিষয়টা ঠিক তাই।”

[আরও পড়ুন: খলিস্তানি তাণ্ডবের পর এবার হিন্দু মন্দির ভাংচুর কানাডায়, লেখা হল ভারত বিরোধী স্লোগান]

স্বাভাবিক ভাবেই এখন অ্যান্ডুদের বাড়িতে খুশির হাওয়া। এদিকে ২০২১ সালে ক্যারোলিন অন্তঃসত্ত্বা হলেও দ্রুত গর্ভপাত হয়ে গিয়েছিল। এবার তাই বাড়তি সতর্কতাও ছিল। তাই সন্তানজন্মের ঘটনায় পরিবার জুড়ে উৎসবের রেশ। মা ও সন্তান দু’জনেই সুস্থ রয়েছে।

[আরও পড়ুন: হনুমান জয়ন্তী: কেমন কাজ করছে কেন্দ্রীয় বাহিনী? কতটা নিরাপদ বঙ্গবাসী? জানতে পথে রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার