নাসায় চাকরির আবেদনপত্র পাঠাল চতুর্থ শ্রেণির ছাত্র

06:09 PM Oct 05, 2019 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্লাস ফোরেই সে হতে চায় নাসার প্ল্যানেটারি প্রোটেকশন অফিসার। শুধু ইচ্ছাপ্রকাশই নয়, একেবারে সরাসরি নাসায় চাকরির আবেদনপত্র পাঠিয়ে নেটদুনিয়ায় এখন জনপ্রিয় নিউ জার্সির বছর নয়ের ছাত্র জ্যাক ডেভিস। তার এহেন মিষ্টি মধুর আবেদনে সাড়া না দিয়ে পারেনি নাসাও।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[OMG! পৃথিবী সমান এলাকা জুড়ে ঝড় উঠল এই গ্রহে!]

সম্প্রতি ইন্টারনেটে নাসা একটি চাকরির বিজ্ঞাপন দেয়। প্ল্যানেটারি প্রোটেকশন অফিসারের পদে এমন এক ব্যক্তির খোঁজ করছে তাঁরা যে এই পৃথিবীকে রক্ষা করতে পারবে ভিনগ্রহের প্রাণীদের হাত থেকে। শোনা যাচ্ছে, এই পদের জন্য পারিশ্রমিক ধার্য হয়েছে বছরে এক লক্ষ সাতাশি হাজার ডলার। এছাড়াও রয়েছে আরও নানাধরনের সুযোগ-সুবিধা। ইন্টারনেটে এই বিজ্ঞাপন দেখে চতুর্থ শ্রেণীর জ্যাক ডেভিস হাতে লিখেই একটি আবেদনপত্র পাঠায় নাসার অফিসে। আবেদনপত্রের উপরে শিশুসুলভবৃত্তিতে জ্যাক লেখে, ‘dear NASA’। সেই আবেদনপত্রটি টুইটারে সবার সঙ্গে শেয়ার করল নাসা কর্তৃপক্ষ।

চিঠিতে জ্যাক জানাতে ভোলেনি, কেন এই পদের জন্য সে যোগ্যপ্রার্থী? বয়স মাত্র নয়, কিন্তু সে মনে করে যেহেতু হলিউডের প্রায় সমস্ত সায়েন্স ফিকশন ছবি তার দেখা, তাই এই পদের যাবতীয় দায়-দায়িত্ব সে সামলাতে পারবে। তবে এখানেই থামেনি জ্যাক। সে আরও বলে, এই আবেদনপত্রের পিছনে আরেকটি কারন তার বোন। তার বোন তাকে এলিয়েন বলে। আর সে নিজেও এলিয়েনদের নিয়ে বানানো ছবি দেখতে ভালবাসে। শুধু তাই নয়, সে জানায়, ভিডিও গেমে সে সিদ্ধহস্ত আর যেহেতু তার বয়স কম তাই এলিয়েনদের মতো ভাবনা চিন্তা সে শিখতে পারবে। চিঠির শেষে নিজের পরিচয় হিসাবে লিখেছে ‘Guardian of the Galaxy’।

[ভিন গ্রহের প্রাণী তাড়াবেন? নাসা দেবে চাকরি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

জ্যাকের চিঠির উত্তরে নাসার প্ল্যানেটারি সায়েন্স বিভাগের ডিরেক্টর জেমস এল গ্রিন লেখেন, “স্নেহের জ্যাক, এটা শুনে খুব ভাল লাগল যে, তুমি Guardian of the Galaxy আর তুমি নাসার প্ল্যানেটরি অফিসার হতে চাও। এই পদটি খুবই ভাল ও গুরুত্বপূর্ণ। তুমি আর ভাল করে পড়াশোনা কর, খুব বড় একজন বিজ্ঞানী বা ইঞ্জিনিয়ার হয়ে একদিন নাসায় যোগদান কর”। এমনকী ফোন করে জ্যাককে অভিনন্দনও জানান হয় নাসার তরফ থেকে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post নাসায় চাকরির আবেদনপত্র পাঠাল চতুর্থ শ্রেণির ছাত্র appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next